শনিবার বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট শুরু, এবির ১০০ টেস্টে কী হবে ফল?

শনিবার থেকে বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে শুরু ভারত - দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট মাত্র আড়াই দিনেই খতম করে দিয়েছিলেন জাদেজা, অশ্বিন এবং অম্ত মিশ্ররা। দক্ষিণ আফ্রিকা কি এই টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে? উত্তর সময় দেবে। তার আগে বরং জেনে নিন, বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামের কয়েকটি তথ্য।

Updated By: Nov 13, 2015, 09:54 PM IST
শনিবার বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট শুরু, এবির ১০০ টেস্টে কী হবে ফল?

ওয়েব ডেস্ক: শনিবার থেকে বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে শুরু ভারত - দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট মাত্র আড়াই দিনেই খতম করে দিয়েছিলেন জাদেজা, অশ্বিন এবং অম্ত মিশ্ররা। দক্ষিণ আফ্রিকা কি এই টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে? উত্তর সময় দেবে। তার আগে বরং জেনে নিন, বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামের কয়েকটি তথ্য।

১) বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে ভারত টেস্টে সবথেকে বেশি রান করেছে ২০০৭-এর ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে। সেবার এক ইনিংসে ৬২৬ তুলেছিল ভারত।

২) বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা টেস্টে সবথেকে বেশি রান করেছে ২০০০-এর মার্চ মাসে। সেবার তারা ভারতের বিরুদ্ধে এক ইনিংসে তুলেছিল ৪৭৯ রান।

৩) বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে ভারত টেস্টে সবথেকে কম রান করেছে ১৯৭৪ সালের নভেম্বের ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। সেবার ভারত এক ইনিংসে গুটিয়ে গিয়েছিল মাত্র ১১৮ রানে।

৪) বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে ভারতের হয়ে সবথেকে বেশি রান করেছেন সচিন তেন্ডুলকর। ৯ ম্যাচ খেলে তিনি করেছেন ৮৬৯ রান।

৫) বেঙ্গালুরুর চিনাস্বামী স্টেডিয়ামে ভারতের হয়ে সবথেকে বেশি উইকেট নিয়েছেন অনিল কুম্বলে। ৯ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ৪১ উইকেট।

 

.