India vs South Africa 1st ODI: অর্শদীপ-আবেশ আগুনে ছারখার প্রোটিয়ারা, গুটিয়ে গেল মাত্র ১১৬ রানে!

India vs South Africa 1st ODI Live Score SA Allout For 116: ভারতীয় পেসারদের আগুনে বোলিং। প্রথমে ব্য়াট করে মুখ থুবড়ে পড়ল দক্ষিণ আফ্রিকা। ৫০ ওভারের ম্য়াচ না টি টোয়েন্টি, তা বোঝা গেল না।

Updated By: Dec 17, 2023, 04:53 PM IST
India vs South Africa 1st ODI: অর্শদীপ-আবেশ আগুনে ছারখার প্রোটিয়ারা, গুটিয়ে গেল মাত্র ১১৬ রানে!
অর্শদীপকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে (India Squad For South Africa Tour) ভারত এসেছে দক্ষিণ আফ্রিকায়। টি-২০ সিরিজ শেষ হয়েছে ১-১ ব্য়বধানে। রবিবার অর্থাৎ আজ থেকে শুরু হয়ে গেল দুই দেশের মধ্য়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (India vs South Africa 1st ODI)। রোহিত শর্মার অনুপস্থিতিতে অধিনায়কত্বের ব্য়াটন উঠেছে কেএল রাহুলের (KL Rahul) হাতে। এদিন টস জিতে আইদেন মারক্রমের (Aiden Markram) টিম প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেয়। জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে আগুনে বোলিং করলেন ভারতের দুই তরুণ পেসার-অর্শদীপ সিং ও আবেশ খান (Arshdeep Singh And Avesh Khan)। তাঁদের সৌজন্য়েই ভারত আয়োজক দেশকে বেঁধে ফেলল মাত্র ১১৬ রানে। 

আরও পড়ুন: AUS vs PAK, 1st Test: চার দিনেই খেল খতম, ৩৬০ রানে জয় অজিদের, ওয়ার্নের ক্লাবে লিয়ঁ

কথায় বলে 'মর্নিং শোজ দ্য় ডে'। অর্থাৎ সকালটাই বলে দেয় যে, দিন কেমন হতে চলেছে। অর্শদীপ শুরুতেই বুঝিয়ে দিয়েছিলেন যে, এদিন তিনি বড় কিছু করতে চলেছেন। দক্ষিণ আফ্রিকা প্রথম তিন উইকেট হারিয়ে ফেলে আট ওভারের মধ্য়ে। মাত্র ৪২ রানে ফিরে যায় টপ অর্ডার। সৌজন্য়ে পঞ্জাব পুত্তর। তিনিই তুলে নেন রেজা হেনরিক্স (০), টনি ডে জোরজি (২৮) ও রাসি ভ্য়ান ডার ডুসেনকে (০)। এরপর অর্শদীপের 'পার্টনার ইন ক্রাইম' হয়ে ওঠেন আবেশ। মিডল অর্ডার গুঁড়িয়ে দেওয়ার দায়িত্ব তুলে নেন নিজের কাঁধে। অর্শদীপ এদিন তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম পাঁচ উইকেট পেলেন। ১০ ওভার বল করে দিয়েছেন মাত্র ৩৭টি রান। আবেশ পেলেন চার। আট ওভার বল করে তিনি খরচ করেছেন ২৭ রান। আবেশের আন্তর্জাতিক কেরিয়ারে সেরা পরিসংখ্য়ান। একটি উইকেট কুলদীপ যাদবের। প্রোটিয়া বাহিনীর সর্বোচ্চ স্কোরার আটে নামা আন্দিলে ফেলুকায়ো। ৪৯ বলে ৩৩ রান করেন তিনি। এই পেসার যদি এদিন ব্য়াট হাতে দাঁড়াতে না পারতেন, তাহলে ১০০ রানও করতে পারত না দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত মারক্রম অ্যান্ড কোং ২৭.৩ ওভারে ১১৬ রানে গুটিয়ে যায়। বিরাট কোনও অঘটন না ঘটলে, ভারত এই ম্য়াচ জিতে, সিরিজে এগিয়ে যাবে, তা এখনই বলে দেওয়া যায়। 

আরও পড়ুন: Aamer Jamal: শুনেছেন শুধু না আর না, অভাবের তাড়নায় চালিয়েছেন ট্যাক্সি, আজ পাক ক্রিকেটার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.