নিউ জিল্যান্ডের বিরুদ্ধে জোড়া সিরিজ জয়, দাপট দেখাল ভারতীয় মেয়েরাও

সোমবারই সিরিজ নিজেদের পকেটে পুরেছিল বিরাট কোহলিরা। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কিউইদের বিরুদ্ধে সিরিজ জিতে নিল মিতালি রাজরাও।

Updated By: Jan 29, 2019, 04:26 PM IST
নিউ জিল্যান্ডের বিরুদ্ধে জোড়া সিরিজ জয়, দাপট দেখাল ভারতীয় মেয়েরাও
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সোমবারই সিরিজ নিজেদের পকেটে পুরেছিল বিরাট কোহলিরা। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কিউইদের বিরুদ্ধে সিরিজ জিতে নিল মিতালি রাজরাও। টানা তিন ম্যাচ জিতে ১০ বছর পর নিউ জিল্যান্ডে গিয়ে একদিনের সিরিজ জিতেছে মেন ইন ব্লু। একদিনের মধ্যেই সেই একই পথের পথিক হল উইমেন ইন ব্লু। তিন ম্যাচের সিরিজে পরপর দুই ম্যাচ জিতে সিরিজ জিতল ভারতীয় প্রমিলা ব্রিগেড।

আরও পড়ুন- পূজারাকে ‘প্রতারক’ বলে আক্রমণ!

মঙ্গলবার মাউন্ট মাউনগানুই-তে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মিতালি রাজ। অধিনায়কের এই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে কিউই ব্যাটসম্যানদের প্রথমেই ধাক্কা দেন ঝুলন গোস্বামী ও শিখা পান্ডেরা। দুই ওপেনার ফিরতেই চাপে পড়ে যায় নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানরা। কিউই অধিনায়ক অ্যামি ছাড়া সেভাবে আর কেউ নজর কাড়তে পারেননি। অধিনায়কের ৭১ রানের ইনিংসের দৌলতেই লড়াই করার মতো জায়গায় পৌঁছয় তাঁরা। ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পয়েছেন ঝুলন। ২টি করে উইকেট তুলে নিয়েছেন একতা, দীপ্তি ও পুনমও।

আরও পড়ুন- ‘৫ মিনিট দাও’, হবু বউকে অপেক্ষা করিয়ে ফুটবল খেলতে গেলেন পাত্র

ব্যাটে নেমে যদিও শুরুটা একেবারেই ভাল হয়নি ভারতের। কোনও রান না করেই ফিরে যান জেমিমা রডরিগেজ।  ৮ রান করে ফেরেন দীপ্তি। এরপর স্মৃতি ও মিতালি মিলে দলের হাল ধরেন এবং ৩৫.২ ওভারেই ১৬২ রানের লক্ষে পৌঁছে যায় তাঁরা। মাউন্ট মাউনগানুইয়ে অপরাজিত ৯০ রানের ইনিংস খেললেন স্মৃতি মন্ধনা। অর্ধ শতরানের ইনিংস খেলেছেন অধিনায়ক মিতালি রাজও (৬৩)। স্মৃতি ও মিতালির যুগলবন্দিতেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। একই সঙ্গে একদিনের সিরিজেও জয় পেল তাঁরা।

.