IND vs NZ: অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ খেলেই ইন্ডিয়া উড়ে যাবে নিউজিল্যান্ড! রইল সম্পূর্ণ সূচি

রোহিত শর্মারা তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে। নিউজিল্যান্ড ক্রিকেট (NZC) সূচি ঘোষণা করে দিয়েছে। দুই দেশের মধ্যে ১৮-৩০ নভেম্বর পর্যন্ত চলবে সাদা বলের সিরিজ।

Updated By: Jun 28, 2022, 04:13 PM IST
IND vs NZ: অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ খেলেই ইন্ডিয়া উড়ে যাবে নিউজিল্যান্ড! রইল সম্পূর্ণ সূচি
ভারত-নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। আইসিসি-র শো-পিস ইভেন্ট খেলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে নিউজিল্যান্ড। রোহিত শর্মারা তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে। নিউজিল্যান্ড ক্রিকেট (NZC) সূচি ঘোষণা করে দিয়েছে।

দুই দেশের মধ্যে ১৮-৩০ নভেম্বর পর্যন্ত চলবে সাদা বলের সিরিজ। আগামী বছর জানুয়ারিতে নিউজিল্যান্ড ভারতে আসবে সীমিত ওভারের ক্রিকেট খেলতে। এনজেডসি এক বিবৃতি দিয়ে জানিয়েছে, "বিশ্বকাপ শেষ হওয়ার পর ভারত আসবে নিউজিল্যান্ডে। ব্ল্যাকক্যাপস তিনটি টি-২০ খেলবে ওয়েলিংটন, টউরাঙ্গা ও নেপিয়ারে। তিনটি ওয়ানডে ম্যাচ হবে অকল্যান্ড, হ্যামিলটন ও ক্রায়েস্টচার্চে।" তবে আপাতত ভারত ব্যস্ত ইংল্যান্ড সফর নিয়ে। আগামী ১-৫ জুলাই বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি ভারত-ইংল্যান্ড। গতবছরের অসমাপ্ত সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট শুরু শুক্রবার থেকে। টেস্টের পরেই  ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে।

 

ভারত-নিউজিল্যান্ড সম্পূর্ণ সূচি:

প্রথম টি-২০:  ১৮ নভেম্বর, ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে ম্যাচ়
দ্বিতীয় টি-২০: ২০ নভেম্বর, মাউন্ট মাউনগানুইয়ের বে ওভালে ম্যাচ
তৃতীয় টি-২০:  ২২ নভেম্বর, নেপিয়ারের ম্যাকলিন পার্কে ম্যাচ

প্রথম ওয়ানডে:  ২৫ নভেম্বর,  অকল্যান্ডের ইডেন পার্কে ম্যাচ
দ্বিতীয় ওয়ানডে: ২৭ নভেম্বর,  হ্যামিলটনের সিডন পার্কে ম্যাচ
তৃতীয় ওয়ানডে:  ৩০ নভেম্বর,  ক্রায়েস্টচার্চের হেগলে ওভালে ম্যাচ

আরও পড়ুনDiego Maradona: কত দামে নিলামে উঠল ১৯৮৬ বিশ্বকাপ ফাইনালের জার্সি? জেনে নিন

আরও পড়ুন: Neymar: ছাড়ছেন প্যারিস! যাচ্ছেন কোথায়? খবরে এখন অভিমানী নেইমার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.