'টেস্ট হারের দায় বিরাটেরও' বললেন নাসের হুসেন

এদিকে টেস্ট হারের জন্য বিরাটেই দুষছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক...

Updated By: Aug 5, 2018, 04:17 PM IST
'টেস্ট হারের দায় বিরাটেরও' বললেন নাসের হুসেন

নিজস্ব প্রতিবেদন :  এ যেন তীরে এসে তরী ডোবা। ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে প্রথম টেস্টে একা লড়াই করেও দলকে ভরাডুবির হাত থেকে বাঁচাতে পারেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। হারের কারণ হিসেবে বিরাট টিমের টপ অর্ডারের দিকেই আঙুল তুলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে হারের যাবতীয় দায় টপ অর্ডারের চার ব্যাটসম্যান শিখর ধাওয়ান, কেএল রাহুল, মুরলী বিজয়, এবং দীনেশ কার্তিকের ওপর চাপিয়েছেন। এদিকে টেস্ট হারের জন্য বিরাটেই দুষছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন। 

আরও পড়ুন - 'বাড়ি ফিরে আয়না দেখো'! বিজয়, শিখরদের বললেন বিরাট

'টেস্ট হারের দায় বিরাটেরও' এই বলে বিতর্ক উসকে দিয়েছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক। বিরাটকে একহাত নিয়ে নাসের হুসেন বলেন, "এই ম্যাচে অবিশ্বাস্য খেলেছে বিরাট। জয়ী দলেই ওর থাকা উচিত ছিল। একার হাতেই ভারতকে ম্যাচে ফিরিয়ে এনেছিল। কিন্তু আমি মনে করি, হারের জন্য কিছু দায় তো ওর (বিরাটের) থেকেই যায়।"

আরও পড়ুন - ICC ক্রিকেট র‍্যাংকিংয়ে শীর্ষে বিরাট কোহলি

দ্বিতীয় ইনিংসে ম্যাচ প্রায় হাতের মুঠোয় চলে আসার পরেও অশ্বিনকে ব্যবহার করেননি বিরাট। যা নিয়ে তীব্র সমালোচনা করেন নাসের হুসেন। তাঁর মতে,  "দ্বিতীয় ইনিংসে সাতাশি রানে সাত উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। মাঠে ছিলেন স্যাম কুরান এবং আদিল রাশিদ। কিন্তু কোনও কারণে একঘণ্টার জন্য মাঠে দেখতে পাওয়া যায়নি ভারতীয় স্পিনার অশ্বিনকে। ভারত তখনই ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। অধিনায়কত্ব নিয়ে বিরাটের একটু ভাবা উচিত।"

আরও পড়ুন - বিরাটকে 'গ্লোবাল সুপারস্টার' বললেন স্টিভ ওয়া

ইংল্যান্ড সফরে এবার বিরাট রান পেলেও প্রথম টেস্টেই হারতে হল ভারতকে। পাঁচ টেস্টের সিরিজে ইংল্যান্ড ১-০ তে এগিয়ে। ৯ অগস্ট থেকে নটিংহ্যামে শুরু সিরিজের দ্বিতীয় টেস্ট।  

.