কোহলি-পূজারার জুটিতে ভর করে মেলবোর্নে ফ্রন্টফুটে টিম ইন্ডিয়া, অভিষেকে নজর কাড়লেন মায়াঙ্ক

হাফ সেঞ্চুরির দোড়গোড়ায় দাঁড়িয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৪৭ রানে অপরাজিত রয়েছেন তিনি।

Updated By: Dec 26, 2018, 12:42 PM IST
কোহলি-পূজারার জুটিতে ভর করে মেলবোর্নে ফ্রন্টফুটে টিম ইন্ডিয়া, অভিষেকে নজর কাড়লেন মায়াঙ্ক
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন :  মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে ধীর গতিতে এগোল টিম ইন্ডিয়ার ব্যাটিং। অজি পেসারদের পাশাপাশি নাথান লিঁওকেও সমীহ করে খেললেন ভারতীয় ব্যাটসম্যানরা। হাফ সেঞ্চুরি করলেন মায়াঙ্ক আগরয়াল ও চেতেশ্বর পূজারা। হাফ সেঞ্চুরির দোড়গোড়ায় বিরাট কোহলি। প্রথম দিনের শেষে প্রথম ইনিংসে ভারতের স্কোর ২ উইকেট হারিয়ে ২১৫ রান। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার জার্সিতে এদিন টেস্ট অভিষেক হল মায়াঙ্ক আগরয়ালের। অভিষেক টেস্টেই অস্ট্রেলিয়ার মাটিতে নজর কাড়লেন মায়াঙ্ক। শতরান হাতছাড়া করলেন তিনি। মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্ট থেকে বাদ পড়েন দুই ভারতীয় ওপেনার মুরলী বিজয় এবং কেএল রাহুল। পরিবর্তে নতুন ওপেনিং জুটি মায়াঙ্ক আগরয়াল ও হনুমা বিহারি এদিন ব্যাট করতে নামেন। ৬৬ বল খেলে মাত্র ৮ রানে কামিন্সের বাউন্সে ফিঞ্চের হাতে ধরা পড়েন বিহারি। ওপেনিং জুটিতে অবশ্য এদিন ৪০ রান এল। হনুমা বিহারি দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলেও চেতেশ্বর পূজারার সঙ্গে দ্বিতীয় উইকেট ৮৩ রানের জুটি ভারতকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। কিন্তু চা পানের বিরতির আগেই ১৬১ বলে ৭৬ রান করে কামিন্সের বলে পেইনের হাতে ধরা পড়েন মায়াঙ্ক। ৮টি চার ও একটি ছয়ে সাজানো মায়াঙ্কের ৭৬ রানের ইনিংস।

মায়াঙ্ক আগরয়াল আউট হলেও অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে জুটি গড়েন চেতেশ্বর পূজারা। কেরিয়ারের ২১ তম টেস্ট হাফ-সেঞ্চুরি করেন। দিনের শেষে ৬৮ রানে অপরাজিত রয়েছেন তিনি।

অন্যদিকে হাফ সেঞ্চুরির দোড়গোড়ায় দাঁড়িয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৪৭ রানে অপরাজিত রয়েছেন তিনি। অজি বোলারদের মধ্যে একমাত্র কামিন্সই দুটি উইকেট পেয়েছেন। লিঁও, স্টার্ক, হ্যাজেলউড কিংবা মিচেল মার্শ কেউই উইকেট পাননি। এদিন বিরাট কোহলির সঙ্গে আর্চি স্চিলারকে সঙ্গে নিয়েই টস করতে এলেন অজি অধিনায়ক টিম পেইন। ৭ বছরের ছোট্ট আর্চি যে এই ম্যাচে অস্ট্রেলিয়ার দ্বাদশ ব্যক্তি তথা সহ অধিনায়ক। অস্ট্রেলিয়া দলে পিটার হ্যান্ডসকম্বের পরিবর্তে খেলছেন মিচেল মার্শ।

আরও পড়ুন - মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অভিষেক হল ছোট্ট আর্চির

.