কোহলি না থাকায় কি অস্ট্রেলিয়ার সুবিধা হল? উত্তরে প্যাট কামিন্স যা বললেন

২০১৮ সালের আগে পর্যন্ত ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ছিল অপরাজিত।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 16, 2020, 09:47 PM IST
কোহলি না থাকায় কি অস্ট্রেলিয়ার সুবিধা হল? উত্তরে প্যাট কামিন্স যা বললেন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া সফরে চার টেস্টের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। করোনা পরবর্তী সময়ে ক্রিকেট বিশ্ব তাকিয়ে আছে দুই সেরা দলের টক্কর দেখার জন্য। এই সিরিজের অন্যতম ইউএসপি স্টিভ স্মিথ-বিরাট কোহলির দ্বৈরথ। যদিও প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরবেন কোহলি। তাতে কি ভারত-অস্ট্রেলিয়া সিরিজে লড়াই হবে না! প্রশ্নটা ঘোরাফেরা করছে। তবে ভারত অধিনায়ক শেষ তিন টেস্টে না থাকলেও সেটা বড় ফ্যাক্টর হবে না এই সিরিজে। এমনটাই মত অস্ট্রেলিয়া টেস্ট দলের সহ-অধিনায়ক প্যাট কামিন্সের।

২০১৮ সালের আগে পর্যন্ত ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ছিল অপরাজিত। কিন্তু দু'বছর আগে প্রথমবার টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়ে তাদের সেই দর্প চূর্ণ করে কোহলি অ্যান্ড কোম্পানি। এবার ঘরের মাঠের ভারতের বিরুদ্ধে সিরিজ জিতে সেই ক্ষতে প্রলেপ দিতে মুখিয়ে রয়েছে অজিরা।

২০১৮ সালে বিরাট কোহলির দলের বিরুদ্ধে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল টিম পেইনের দল। এবার ভারতকে হারিয়ে নিজেদের সেই সম্মান পুনরুদ্ধার করতে মরিয়া টিম অস্ট্রেলিয়া। সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্যাট কামিন্স জানান, "আমাদের অনেক কিছু প্রমাণ করার আছে। দু'বছর আগে ভারতে এখানে ভাল খেলেছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার জয় ছিল আমাদের গর্বের। বিশেষ করে টেস্টে। এবার আমাদের জিততেই হবে।"

সেই সঙ্গে তিনি বলেন, "দারুন একটা সিরিজ হতে চলেছে। এই মুহূর্তে দুটো দলই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে রয়েছে। খুব হাড্ডাহাড্ডি একটা সিরিজ হতে চলেছে।" আর কোহলির অনুপস্থিতি প্রসঙ্গে কামিন্সের বক্তব্য, "সত্যি বলতে অধিনায়ক হিসেবে কোহলির অভাব অনুভূত হবে। তবে ভারতীয় ক্রিকেটে সব সময়ই অসাধারণ সব ব্যাটসম্যানরা রয়েছেন। যারা দলের বাইরে সুযোগের অপেক্ষায় থাকে। তাই এই নতুন সুযোগের অপেক্ষায় রয়েছে কেউ কেউ। বিরাটের না থাকা কিছুটা পার্থক্য গড়ে দিতে পারে! তবে আমি নিশ্চিত নই! এটা সিরিজ নির্ধারণ ফ্যাক্টর কখনই হবে না। আর আমরাও এটা নিয়ে ভাবছি না।"

 

আরও পড়ুন - অ্যাডিলেডে নতুন করে করোনা সংক্রমণ; ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ঘিরে উদ্বেগ বাড়ছে

.