অস্ট্রেলিয়ায় কোহলিকে ওপেনার বেছে দিলেন সেওয়াগ!

অস্ট্রেলিয়ার মাটিতে শুরুটা আক্রমণাত্মক হওয়ায়ই ভালো৷ আক্রমণাত্মক ব্যাটিং শুরুতেই কাজটা অনেক সহজ করে দিতে পারে৷

Updated By: Nov 13, 2018, 11:26 AM IST
অস্ট্রেলিয়ায় কোহলিকে ওপেনার বেছে দিলেন সেওয়াগ!

নিজস্ব প্রতিবেদন :  ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরের আগে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে সরাসরি না বললেও, কিছু গুরুত্বপূর্ণ টিপস দিয়ে রাখলেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। ডনের দেশে কী হবে ভারতের ওপেনিং কম্বিনেশন তাও বেছে দিলেন বীরু। সঙ্গে টেস্ট দলে রোহিত শর্মার অবস্থানও স্পষ্ট করে দেন নজফগড়ের নবাব।

আরও পড়ুন - মেজাজ হারিয়েই ফ্যানকে দেশ ত্যাগ করতে বলেছেন বিরাট, মন্তব্য আনন্দের

ইন্ডিয়া টিভিতে এক সাক্ষাত্কারে সেওয়াগ বলেন, "অস্ট্রেলিয়ার মাটিতে শুরুটা আক্রমণাত্মক হওয়ায়ই ভালো৷ আক্রমণাত্মক ব্যাটিং শুরুতেই কাজটা অনেক সহজ করে দিতে পারে৷ তাই ওপেনিংয়ে রাহুলের সঙ্গে জুটি বাঁধুক পৃথ্বী৷" ওপেনার হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক হয়েছে পৃথ্বি শ-র। আক্রমণাত্মক ব্যাটিং করেন। তিন ইনিংসে তাঁর রান ২৩৭, রয়েছে একটি শতরান এবং একটি অর্ধশতরান৷ অন্যদিকে চার বছর আগে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট অভিষেক হয়েছিল কে এল রাহুলের৷ সিডনিতে শতরানও রয়েছে তাঁর। অস্ট্রেলিয়ার পরিবেশ ভালভাবে চেনেন রাহুল৷ তাই অজিদের বিরুদ্ধে আক্রমনাত্মক ওপেনিং জুটি চাইছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ।

আরও পড়ুন - টি-টোয়েন্টিতে রোহিতকে টপকে রাজ করছেন মিতালি!

অন্যদিকে রোহিত শর্মাকেও টেস্টের প্রথম একাদশে দেখতে চাইছেন বীরু। এ প্রসঙ্গে সেওয়াগ বলেন, "অবশ্যই টেস্টে প্রথম একাদশে থাকবে রোহিত। টেস্ট সিরিজে মিডল অর্ডারে ওর ব্যাটিং দলের সম্পদ। ওর ঝুলিতে তিনটি ওয়ান ডে ডবল সেঞ্চুরি রয়েছে৷ অজিদের ডেরায় ওকে বাইরে রাখাটা কিন্তু মারাত্মক ভুল হবে।" অস্ট্রেলিয়ার মাটিতে ৬ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট।
 

.