IND vs AFG: অনন্য রেকর্ডে Rohit-Rahul স্পর্শ করলেন Sehwag-Gambhir কে

রোহিত-রাহুল ভারতের দ্বিতীয় ওপেনিং জুটি হিসাবে টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি পার্টনারশিপ গড়লেন।

Updated By: Nov 3, 2021, 10:05 PM IST
IND vs AFG: অনন্য রেকর্ডে Rohit-Rahul স্পর্শ করলেন Sehwag-Gambhir কে
রোহিত শর্মা ও কেএল রাহুল

নিজস্ব প্রতিবেদন: চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হতাশাজনক পারফরম্যান্সে কার্যত বিশ্বকাপে 'বিসর্জন' হয়ে গিয়েছে ভারতের। কিন্তু বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে জ্বলে উঠল ভারতের ব্যাটিং। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুলের (KL Rahul) ব্যাট জ্বলে উঠল। আফগানদের বিরুদ্ধে সুপার টুয়েলভের 'মাস্ট-উইন' ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ভারত ২১০ রান তোলে। সৌজন্যে রোহিত-রাহুলের ওপেনিং জুটিতে সেঞ্চুরির যুগলবন্দি।

রোহিত ৩৭ বলে ২৩তম ফিফটি করেন। তার ঠিক পরেই রাহুল ৩৫ বলে ১৩তম হাফ-সেঞ্চুরি করে ফেলেন। ১২ ওভারের মধ্যে ভারতের স্কোর ১০০ পার করে যায়। ভারত ১৫ ওভারের মধ্যে বিনা উইেকেটে ১৪০ রান তুলে ফেলে। এরপর রোহিত ৪৭ বলে ৭৪ করে আউট হয়ে যান। করিম জানাতের বলে মহম্মদ নবির হাতে ক্যাচ তুলে ফেরেন 'হিটম্যান'। এরপর রাহুল ৪৮ বলে ৬৯ রানের ঝকঝকে ইনিংস খেলে ডাগআউটে ফেরেন। গুলবদিন নইবের বলে বোল্ড হন রাহুল।

আরও পড়ুন: প্রত্যাশা মতোই Team India-র হেড কোচ হলেন Rahul Dravid

রোহিত-রাহুল ভারতের দ্বিতীয় ওপেনিং জুটি হিসাবে টি-২০ বিশ্বকাপে সেঞ্চুরি পার্টনারশিপ গড়লেন। এর আগে এই নজির ছিল বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ও গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। এটা রোহিত-রাহুলের দেশের হয়ে টি-২০ ম্যাচে চতুর্থ ১০০ প্লাস ওপেনিং জুটির নজির। তাদের থেকে একটি বেশি শতরানের রেকর্ড আছে পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম (Babar Azam) ও মহম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan)
 
আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সর্বাধিক সেঞ্চুরি আছে যে জুটির:

১) বাবর আজম ও মহম্মদ রিজওয়ান (৫)
২) শিখর ধাওয়ান ও রোহিত শর্মা (৪)
৩) মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন (৪)
৪) রোহিত শর্মা ও কেএল রাহুল (৪)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.