Oval Test: প্রথম ইনিংসে ফের ব্যাটিং বিপর্যয় ভারতের, ইংল্যান্ডকে পাল্টা আঘাত Bumrah-র

অর্ধশতরান করলেন কোহলি। 

Updated By: Sep 2, 2021, 11:03 PM IST
Oval Test:  প্রথম ইনিংসে ফের ব্যাটিং বিপর্যয় ভারতের, ইংল্যান্ডকে পাল্টা আঘাত Bumrah-র

নিজস্ব প্রতিবেদন: জাদেজাকে পাঁচ নম্বর নামানোর পরিকল্পনা কাজে এল না। ফের ব্যর্থ হলেন পুজারা। বড় রান পেলেন না কোহলিও। নিটফল? ওভালে চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ১৯৯ রানে অল আউট ভারত। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নিলেন ক্রিস ওকস। রবিনসনের ঝুলিতে ৩ উইকেট।

সিরিজে ফল এখন ১-১। ওভালে চতুর্থ টেস্টে যে জিতবে, সিরিজ তার। ভারতের বোলিং লাইন আপে একজোড়া বদল ঘটেছে। শামি ও ইশান্তের বদলে সুযোগ পেয়েছেন শার্দুল ঠাকুর ও উমেশ যাদব। রবিচন্দ্রন অশ্বিন নন, প্রথম এগারোয় একমাত্র স্পিনার রবীন্দ্র জাদেজা। টসে হেরে এদিন প্রথমে ব্যাট করতে নামেন কোহলিরা। ইনিংস ইতিবাচক ভঙ্গিতেই শুরু করেছিলেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। কিন্তু তাঁদের জুটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। নবম ওভারে শেষ বলে আউট হন রোহিত। কোনও রান খরচ না করেই হিটম্যানের উইকেট তুলে নেন ক্রিস ওকস। চোট সারিয়ে ওভাল টেস্টে ইংল্যান্ড দলে ফিরেছেন তিনি। জলপানের বিরতির কিছু পরে প্যাভিলিয়নে ফেরেন লোকেশ রাহুল।

 

মধ্যাহ্নভোজের বিরতির সময়ে ৩ উইকেট হারিয়ে ৫৪ রান তোলেন ভারত। ক্রিজে তখন বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। ব্যাটিং অর্ডারে প্রোমোশন পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারলেন না তিনি। আউট হয়ে গেলেন মাত্র ১০ রানে। কোহলি অবশ্য হাফ সেঞ্চুরি করেন। সচিন তেণ্ডুলকরে পিছিয়ে ফেলে নয়া রেকর্ডও গড়লেন তিনি। ৪৯০ ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৩,০০০ রানের মালিক হলেন ভারত অধিনায়ক। বস্তুত, তাঁর ব্য়াটিং ভর করে ২০০ রানে কাছাকাছি পৌঁছয় ভারত। সব উইকেট হারিয়ে ইনিংস থামে ১৯৯ রানে। 

 

এদিকে ইতিমধ্য়েই ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। অল্প রানেই দুই ওপেনারকে ফিরিয়ে দিয়েছেন বুমরা। 

.