কাল হকিতে ভারত-পাকিস্তান, ড্র করে নামছেন শ্রীজেশরা

একেবারে মেগা সানডে। উরি হামলা, সার্জিক্যাল স্ট্রাইকের পর দু দেশের মধ্যে যুদ্ধ যুদ্ধ আবহের মাঝে এশিয়ান চ্যাম্পয়িন্স ট্রফি হকিতে কাল, রবিবার ভারত বনাম পাকিস্তান। মালয়েশিয়ায় কাল হকির ম্যাচটা আর ঠিক স্টিক-গোলের মধ্যে সীমাবদ্ধ নেই। এই হকি ম্যাচ ঘিরে দু দেশের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক আগ্রহ। দু দেশের মানুষ সোশ্যাল মিডিয়ায় যা পোস্ট, কমেন্ট করলেন তা দেখেই বোঝা যাচ্ছে হকি ছাপিয়ে দু দেশের যুদ্ধ যেন লাগছে মালয়েশিয়ার কুয়ান্তানে। পাকিস্তানের সঙ্গে নামার ঠিক এক দিন আগে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ ড্র করল ভারত। এই দক্ষিণ কোরিয়াকেই প্রতিযোগিতায় তাদের দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে হারিয়েছিল পাকিস্তান।

Updated By: Oct 22, 2016, 08:23 PM IST
কাল হকিতে ভারত-পাকিস্তান, ড্র করে নামছেন শ্রীজেশরা

ওয়েব ডেস্ক: একেবারে মেগা সানডে। উরি হামলা, সার্জিক্যাল স্ট্রাইকের পর দু দেশের মধ্যে যুদ্ধ যুদ্ধ আবহের মাঝে এশিয়ান চ্যাম্পয়িন্স ট্রফি হকিতে কাল, রবিবার ভারত বনাম পাকিস্তান। মালয়েশিয়ায় কাল হকির ম্যাচটা আর ঠিক স্টিক-গোলের মধ্যে সীমাবদ্ধ নেই। এই হকি ম্যাচ ঘিরে দু দেশের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক আগ্রহ। দু দেশের মানুষ সোশ্যাল মিডিয়ায় যা পোস্ট, কমেন্ট করলেন তা দেখেই বোঝা যাচ্ছে হকি ছাপিয়ে দু দেশের যুদ্ধ যেন লাগছে মালয়েশিয়ার কুয়ান্তানে। পাকিস্তানের সঙ্গে নামার ঠিক এক দিন আগে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ ড্র করল ভারত। এই দক্ষিণ কোরিয়াকেই প্রতিযোগিতায় তাদের দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে হারিয়েছিল পাকিস্তান।

আরও পড়ুন- এটা কী করলেন রোনাল্ডো!

৬ দেশীয় এই প্রতিযোগিতায় রাউন্ড রবিন লিগের এই ভারত-পাক ম্যাচ যে প্রতিযোগিতার নিরিখে দারুণ গূরুত্বপূর্ণ তা নয়, কারণ প্রথম চারটে দল সেমিফাইনালে খেলবে। চিন, জাপান ছাড়া বাকি চার দেশই কার্যত সেমিফাইনালে খেলা নিশ্চিত। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচের আগ্রহ এমনই জায়গায় গিয়েছে যে প্রতিযোগিতা নিয়ে আগ্রহ তুঙ্গে উঠেছে।

আরও পড়ুন- ফুটবলে ভারতের জন্য ভাল খবর

আজ দক্ষিণ কোরিয়ার কাছে আটকে যায় ভারত। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের থেকে পাঁচ ধাপ পিছিয়ে থাকা দক্ষিণ কোরিয়া ভারতকে বেশ বেগ দিল। ১১ মিনিটেই গোল খেয়ে পিছিয়ে পড়ে ভারত। ম্যাচের ৩৩ মিনিটে গোল করে খেলায় সমতা ফেরান ললিত উপাধ্যায়। দলের ডিফেন্ডারদের ফর্ম চিন্তায় রাখবে ভারতকে।

রিও অলিম্পিকে কোয়ার্টার ফাইনালে ওঠা ভারতকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে তৈরি পাকিস্তান। বিশ্ব হকি র‍্যাঙ্কিংয়ে ভারত পাঁচ নম্বরে, সেখানে অলিম্পিকে যোগত্যঅর্জন করতে না পারা পাকিস্তান ১৩ নম্বরে। কিন্তু এরপরেও ভারত-পাকিস্তান ম্যাচ ৫০-৫০।

প্রতিযোগিতায় প্রথম ম্যাচে জাপানকে ১০-২ গোলে হারিয়েছিল ভারত। সেখানে প্রতিযোগিতার প্রথম ম্যাচে পাকিস্তান ২-৪ গোলে হেরে গিয়েছিল আয়োজক মালয়েশিয়ার বিরুদ্ধে।

.