কাল ফুটবলে ভারত-পাকিস্তান যুদ্ধ

ফুটবলের মাঠে লড়াই চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের। এশিয়ান গেমসের আগে রবিবার বেঙ্গালুরুতে প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি ভারত ও পাকিস্তান। ২০০৫ সালের পর প্রথমবার দু'ম্যাচের সিরিজ খেলবে দুই দেশ। এশিয়ান গেমসের প্রস্তুতিতে কোন জায়গায় দাঁড়িয়ে সুনীলরা, সেটা বুঝে নিতে পারবেন কোচ উইং কোভারম্যান্স। একই সঙ্গে পরীক্ষার সামনে পাকিস্তানও। চেক সফরে তিন ম্যাচে সাত গোল খেয়েছিল ভারতীয় রক্ষণ।

Updated By: Aug 16, 2014, 10:38 PM IST
কাল ফুটবলে ভারত-পাকিস্তান যুদ্ধ

ওয়েব ডেস্ক: ফুটবলের মাঠে লড়াই চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের। এশিয়ান গেমসের আগে রবিবার বেঙ্গালুরুতে প্রথম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি ভারত ও পাকিস্তান। ২০০৫ সালের পর প্রথমবার দু'ম্যাচের সিরিজ খেলবে দুই দেশ। এশিয়ান গেমসের প্রস্তুতিতে কোন জায়গায় দাঁড়িয়ে সুনীলরা, সেটা বুঝে নিতে পারবেন কোচ উইং কোভারম্যান্স। একই সঙ্গে পরীক্ষার সামনে পাকিস্তানও। চেক সফরে তিন ম্যাচে সাত গোল খেয়েছিল ভারতীয় রক্ষণ।

সুনীল ছাড়া গোল পাননি কোনও স্ট্রাইকার। এই অবস্থায় ফর্মে ফিরতে মরিয়া রবিন সিং, ফ্রান্সিস ফার্নান্ডেজরা। পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে রয়েছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। ভারত-পাক লড়াই তার কাছে সব সময়ই স্পেশ্যাল বলে জানিয়েছেন সুনীল। এদিকে প্রথম ম্যাচ ঘিরে সমর্থকদের মধ্যে আগ্রহ তুঙ্গে। অনলাইন টিকিট ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

এদিকে, নতুন মরশুমে ১২ দলের আই লিগ শুরু হবে দুহাজার পনেরোর সতেরোই জানুয়ারি। ফেডারেশন সূত্রে এমনটাই জানা যাচ্ছে। এবারের আই লিগে হায়দরাবাদ ও পুণে থেকে দুটি ফ্রাঞ্চাইজি দল খেলবে। রাদেভু স্পোর্টস ও ভারত ফোর্জ এবারের আই লিগে খেলবে।  অন্যদিকে ইস্ট-মোহনবাগানে চুক্তিবদ্ধ পাঁচ ফুটবলারকে বাদ দিয়ে অ্যাটলেটিকো  ডি কলকাতার সব ফুটবলার পঁচিশ অথবা ছাব্বিশে অগাস্ট অনুশীলনের জন্য উড়ে যেতে পারেনম স্পেনে।  লিগের বড় ম্যাচ খেলে স্পেন যাবেন অর্ণব, লোবো, রফিক, বলজিত ও কিংশুক।

.