স্মিথের সেঞ্চুরিতে সিডনিতে অসিদের দাপট, জিততে হলে ইতিহাস গড়তে হবে ধোনিদের

Updated By: Mar 26, 2015, 01:22 PM IST
স্মিথের সেঞ্চুরিতে সিডনিতে অসিদের দাপট, জিততে হলে ইতিহাস গড়তে হবে ধোনিদের

অস্ট্রেলিয়া-৩২৮/৭

ওয়েব ডেস্ক: হব না, হব না করেও বড় রানের ইনিংসই গড়ল অস্ট্রেলিয়া। গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের ফাইনালে উঠতে হল ইতিহাস গড়তে হবে। সিডনির পিচে ৩২৯ রান তোলাটা অসম্ভব না হলেও খুব কঠিন সেটা বলাই বাহুল্য। যদিও বড় রান তাড়া করে জেতার জন্য যে ধরনের ব্যাটসম্যান থাকা উচিত সবই আছে ধোনির দল।  

সিডনির প্রথম ইনিংস দেখাল স্টিভ স্মিথের দুরন্ত ব্যাটিং, উমেশ-সামি-অশ্বিনদের লড়াই, ভারতীয় ফিল্ডারদের না হারা মনোভাব। ডেভিড ওয়ার্নারকে অল্পতে ফিরিয়ে যে দারুণভাবে শুরু করেছিল ভারত, ফিঞ্চ-স্মিথ জুটি তাতে পুরো জল ঢেলে দেয়। ধোনিরা অস্ট্রেলিয়ায় পা দেওয়ার পর থেকে যে পুরো জ্বালিয়ে খেলেন সেই স্মিথ এদিনও অপ্রতিরোধ্য ব্যাটিং করলেন। চাপের মুখে নি:শব্দে শতরান করে গেলেন স্মিথ।

দ্বিতীয় উইকেটে ফিঞ্চ-স্মিথ জুটি যোগ করেন ১৮২ রান। ফিঞ্চ ফিরে যাওয়ার পর ম্যাচে ফিরে এসেছিল ভারত। কিন্তু শেষবেলায় মিচেল জনসনের ৯ বলে ২৭ রানের ইনিংসটা অসিদের রানটা বেশ ভাল থেকে খুব ভাল দিয়ে নিয়ে যায়। উমেশ যাদব ৪ উইকেট নিলেন খরচ করলেন ৭২ রান। মোহিতও দু উইকেট নিয়ে দিলেন ৭৫ রান। ভাল বল করলেও সামি উইকেট পেলেন না। তবে দলের সেরা বোলার অশ্বিন (১/৪২)

.