Sachin Tendulkar: 'ইন্ডিয়া ইজ মিসিং ইউ'! আইপিএল মেগাস্টারের জন্য আবেগি বার্তা সচিনের

টি-২০ কিংবদন্তি গেইল চলতি আইপিএলে খেলছেন না। টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম হাইপ্রোফাইল ক্রিকেটার নিলাম থেকেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। 

Updated By: Apr 27, 2022, 10:39 PM IST
Sachin Tendulkar: 'ইন্ডিয়া ইজ মিসিং ইউ'! আইপিএল মেগাস্টারের জন্য আবেগি বার্তা সচিনের
গেইলের অভাব অনুভব করছেন সচিন

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ এপ্রিল ৪৯ বছরে পা দিয়েছেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 'ক্রিকেট ঈশ্বর' তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছায় ভেসে গিয়েছেন। ক্রিকেটের বর্তমান থেকে প্রাক্তন মহারথীরা মাস্টার ব্লাস্টারকে জন্মদিনে বিশেষ ভাবে স্মরণ করেছেন। তালিকায় ছিলেন ওয়েস্ট ইন্ডিজ (West Indies) কিংবদন্তি ক্রিস গেইলও (Chris Gayle)। ক্যারিবিয়ান মহারথীকে বুধবার অর্থাৎ আজ শুভেচ্ছার প্রত্যুত্তর দিলেন সচিন। 'আধুনিক ক্রিকেটের ডন' লিখলেন, "অনেক ধন্যবাদ ক্রিস! ভারত তোমার অভাব অনুভব করছে চলতি আইপিএল মরশুমে।"

টি-২০ কিংবদন্তি গেইল চলতি আইপিএলে খেলছেন না। টুর্নামেন্টের ইতিহাসে অন্যতম হাইপ্রোফাইল ক্রিকেটার নিলাম থেকেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। যদিও গত মাসে 'ইউনিভার্স বস' (Universe Boss) ইনস্টাগ্রাম স্টোরিতে জিম সেশনের ভিডিও পোস্ট করে সেখানে ক্যাপশন দিয়েছিলেন, "কাজ শুরু করেছি। আগামী বছর আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করলাম।" কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা শুরু করেন গেইল। তাঁর শেষ ফ্র্যাঞ্চাইজি ছিল পঞ্জাব কিংস। আইপিএলে ১৪১ ইনিংসে ৪৯৬৫ রান করেছেন গেল। সর্বোচ্চ অপরাজিত রানের ইনিংস ছিল ১৭৫। সেঞ্চুরি হাঁকিয়েছেন ছ’টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৩১টি। স্ট্রাইক রেট ছিল ১৪৮.৯৬। গেইল হাত ঘুরিয়ে ১৮ উইকেটও নিয়েছেন।

গতবছর টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2021) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন গেইল। এমনটাই মনে করেছিলেন বাইশ গজের বহু ক্রিকেট পণ্ডিত। তাঁদের ধারণা হয়েছিল যে, ডোয়েন ব্র্যাভোর (Dwayne Bravo) সঙ্গে গেইলও সম্ভবত দেশের জার্সি তুলে রাখলেন ক্রিকেটের শো-পিস ইভেন্টে শেষ ম্যাচ খেলে। কিন্তু গেইল অবসর নিচ্ছেন না বলেই পরে জানান। 

আরও পড়ুন: Seniors World Cup: পাকিস্তানে চল্লিশোর্ধদের নিয়ে বিশ্বকাপ! খেলবেন আখতার-আফ্রিদিরা

আরও পড়ুন: IPL 2022: Covid-19 যুদ্ধ জিতে Delhi Capitals শিবিরে যোগ দিলেন Mitchell Marsh-Tim Seifert

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.