টি-টোয়েন্টি সিরিজ জিতে আফ্রিকান সাফারি শেষ টিম ইন্ডিয়ার

  জয় দিয়েই দক্ষিণ আফ্রিকা সফর শেষ করল টিম ইন্ডিয়া। শনিবার সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচের শেষ ওভারে  বাজিমাত্ করলেন ভুবনেশ্বর কুমার। ৭ রানে প্রোটিয়াদের হারিয়ে ২-১ ব্যবধানে রামধুনর দেশে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল মেন ইন ব্লু।

Updated By: Feb 25, 2018, 09:51 AM IST
টি-টোয়েন্টি সিরিজ জিতে আফ্রিকান সাফারি শেষ টিম ইন্ডিয়ার
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন :  জয় দিয়েই দক্ষিণ আফ্রিকা সফর শেষ করল টিম ইন্ডিয়া। শনিবার সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচের শেষ ওভারে  বাজিমাত্ করলেন ভুবনেশ্বর কুমার। ৭ রানে প্রোটিয়াদের হারিয়ে ২-১ ব্যবধানে রামধুনর দেশে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল মেন ইন ব্লু।

পিঠের ব্যাথার জন্য সফরের শেষ ম্যাচে মাঠে নামেন নি অধিনায়ক বিরাট কোহলি টস করতে যান রোহিত শর্মা । প্রথমে ব্যাট করে বিরাটহীন ভারত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে। শিখর ধাওয়ান ৪০ বলে ৪৭ রান এবং সুরেশ রায়না ২৭ বলে ৪৩ রান করেন। এদিন জুনিয়র ডালা ৩টি উইকেট নেন।

আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রোটিয়া বধ করে ইতিহাস ভারতের মেয়েদের

১৭৩ রানের টার্গেট নিয়ে ম্যাচ ও সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ধীর গতিতে করে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক জে পি ডুমিনি ৪১ বলে ৫৫ রান করে দলকে টেনে নিয়ে যান। ক্লাসেন এদিন ব্যর্থ হন। মাত্র ৭ রানে আউট হন তিনি।  তবে অভিষেক ম্যাচেই জমিয়ে দিলেন ক্রিশ্চিয়ান জোঙ্কার। ২৪ বলে ৪৯ রান করে শেষ ওভার পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জয়ের আশা বাঁচিয়ে রাখেন এই জোঙ্কার।  শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে দক্ষিণ আফ্রিকা। ৭ রানে ম্যাচ জিতে নিল রোহিত শর্মার দল।

 
২৭ বলে ৪৩ রান, সঙ্গে বল হাতে ১ উইকেট নিয়ে কেপটাউনে ম্যাচের সেরা হলেন সুরেশ রায়না। সিরিজ সেরা হলেন ভুবনেশ্বর কুমার। টেস্ট সিরিজে ১-২ ব্যবধানে হারলেও, ৫-১ ব্যবধানে একদিনের সিরিজ এবং ২-১ ব্যবধানে টি টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরছে বিরাট কোহলি অ্যান্ড কোম্বানি।

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়

.