Rishabh Pant | KL Rahul | IND vs SA: ছন্দহীন রাহুলের জায়গায় দলে কি এবার ঋষভ? বড় কথা বলে দিলেন ভারতের ব্যাটিং কোচ

কেএল রাহুল ব্যাক-টু-ব্যাক ইনিংসে ব্যর্থ হয়েছেন। অনেকেই মনে করছেন যে, রাহুলকে বসিয়ে এবার ঋষভ পন্থকে খেলানো হোক। ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর সাফ জানিয়ে দিলেন যে, আপাতত দলবদলের কোনও ভাবনাই নেই টিমের।

Updated By: Oct 29, 2022, 04:19 PM IST
Rishabh Pant | KL Rahul | IND vs SA: ছন্দহীন রাহুলের জায়গায় দলে কি এবার ঋষভ? বড় কথা বলে দিলেন ভারতের ব্যাটিং কোচ
প্রোটিয়াদের বিরুদ্ধে কি ঋষভ খেলছেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) একেবারে নিস্প্রভ দেখাচ্ছে ভারতীয় দলের ওপেনার ও ভাইস ক্যাপ্টেন কেএল রাহুলকে (KL Rahul)! রাহুল বিশ্বযুদ্ধে নেমে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪ বলে ১ রান করেছেন রাহুল। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে রাহুলকে থামতে হয়েছিল ১২ বলে মাত্র ৯ রান করে। পরপর দুই ইনিংসে ব্যর্থ রাহুল। কথা উঠেছে তাঁকে বসিয়ে খেলানো হোক টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে (Rishabh Pant)। যিনি এখনও পর্যন্ত বেঞ্চই গরম করেছেন। এখনও মাঠে নামেননি। আগামিকাল ভারত পারথে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার ( IND vs SA)। এখন প্রশ্ন এই ম্যাচে কি রাহুলকে বসিয়ে ঋষভকে দলে ঢোকাচ্ছে টিম? টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর (Vikram Rathour) শনিবার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে সাফ জানিয়ে দিলেন যে, মাত্র দুই ইনিংসের বিচারে রাহুলকে বসানোর কথা ভাবছে না টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: COVID-19 | T20 World Cup 2022: 'বিশ্বকাপে করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে'! দলের অবস্থা দেখে ভয় কাঁপছেন অজি কোচ

বিক্রম বলেন, 'আমরা একেবারেই রাহুলকে বসিয়ে পন্থকে খেলানোর কথা ভাবছি না। রাহুল দারুণ ব্যাটিং করেছে, প্র্যাকটিস ম্যাচেও ভালো খেলেছে। দলে আমরা কোনও বদল আনছি না। দুর্ভাগ্যক্রমে মাত্র ১১জনই খেলতে পারে। আমি জানি এবং বুঝি যে, ঋষভ অসাধারণ ক্রিকেটার। ও যে কোনও দলের বিরুদ্ধে ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে। পন্থের কাছে আমাদের বার্তা দেওয়াই আছে। যে কোনও সময়ে ওর ডাক আসতে পারে। ও যেন মানসিক ও শারীরিক ভাবে তৈরি থাকে।  প্রতিটি প্লেয়ারের খেলার ধরন ও নিজেদের ইনিংস তৈরির নিজস্ব রাস্তা আছে। একটি ভালো পার্টনারশিপ একে অন্যের পরিপূরক হিসাবে কাজ করে। রাহুল যদি ভালো ফর্মে থাকে তাহলে আক্রমণাত্মক ভূমিকায় ও ধরা দিতে পারে।' বিক্রম বিরাটের ব্যাটিং দৃষ্টিভঙ্গি নিয়েও কথা বলেছেন। এদিন বিক্রমের কাছে প্রশ্ন ছিল, বিরাটের ব্যাটিংয়ের ধরন কী বদলেছে? যার উত্তরে বিক্রম বলেন, 'সেরকম নয়। পরিবেশ এবং পিচের ওপর দল নিজেদের বদলে ফেলে। কোহলি এতটাই ভালো যে, ও পিচের অবস্থা বুঝে নিজেকে বদলাতে পারে।' বিক্রম এও মনে করেন এবার যেরকম পিচে খেলা হচ্ছে, সেখানে ২০০-র বেশি স্কোর খুব একটা বেশি হবে না। ভারত ব্যাক-টু-ব্যাক পাকিস্তান ও নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপে দারুণ শুরু করেছে। দক্ষিণ আফ্রিকাকে হারালেই পরের রাউন্ডে খেলার টিকিট চলে আসবে রোহিতদের হাতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.