সার্জিক্যাল স্ট্রাইক ২ : ভারতীয় বায়ুসেনাকে স্যালুট জানালেন সেওয়াগ-গম্ভীর

প্রত্যাঘাতের পরেই ভারতীয় বায়ুসেনাকে স্যালুট জানালেন বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর, যুজবেন্দ্র চাহল থেকে সাইনা নেহওয়ালরা।  

Updated By: Feb 26, 2019, 12:51 PM IST
সার্জিক্যাল স্ট্রাইক ২ : ভারতীয় বায়ুসেনাকে স্যালুট জানালেন সেওয়াগ-গম্ভীর

নিজস্ব প্রতিবেদন : পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহানার পর থেকেই গর্জে উঠেছিল গোটা দেশ। প্রত্যাঘ্যাতের আওয়াজ ওঠে দেশ জুড়ে। পুলওয়ামার ঘটনার ঠিক ১২ দিন পর এয়ার স্ট্রাইক ভারতীয় বায়ুসেনার। প্রত্যাঘাতের পরেই ভারতীয় বায়ুসেনাকে স্যালুট জানালেন বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর, যুজবেন্দ্র চাহল থেকে সাইনা নেহওয়ালরা।  

পুলওয়ামায় জঙ্গি হামলার পরেই সন্ত্রাসবাদী হামলার নিন্দায় মুখর হয়েছিলেন একসময়ের টিম ইন্ডিয়ার ওপেনিং প্লেয়ার বীরেন্দ্র সেওয়াগ ও গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ জঙ্গিহামলার নিন্দা করে সন্ত্রাসবাদীদের কাপুরুষ বলে উল্লেখ করেন।

আর স্টেপআউট করে গম্ভীর বলেছিলেন, "পাকিস্তানের সঙ্গে আলোচনা হোক। তবে আর টেবিলে আলোচনা নয়। এবার কথা হোক যুদ্ধক্ষেত্রেই। অনেক হয়েছে, আর নয়।"

বায়ুসেনা সূত্রে খবর, মঙ্গলবার ভোর রাতে ভারতীয় বায়ুসেনার হিন্ডন এয়ারবেস থেকে আকাশে ওড়ে ১২টি মিরাজ ২০০০ জঙ্গিবিমান। ভোর সওয়া তিনটে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরের ৩টি জায়গায় প্রায় ১০০০ কেজি বোমা ফেলে তারা। ধুলোয় মিশিয়ে দেওয়া হয় বালাকোট, মুজফফরাবাদ ও চকৌটিতে জঙ্গিশিবিরগুলি। ২১ মিনিটের নিখুঁত অপারেশন শেষ করে ভারতে ফেরে বিমানগুলি। এই হামলায় জইশ-ই-মহম্মদের ঘাঁটি সহ বহু জঙ্গিশিবির গুঁড়িয়ে দিয়েছে বায়ুসেনা। এর পরেই ভারতীয় বায়ু সেনাকে স্যালুট জানাচ্ছেন বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর, যুজবেন্দ্র চাহল থেকে সাইনা নেহওয়ালরা। 

আরও পড়ুন - ২০১৯ বিশ্বকাপ থেকে কি পাকিস্তানকে নির্বাসনে পাঠানো সম্ভব? ব্যাখ্যা দিলেন সৌরভ গাঙ্গুলি

.