IND vs SA: ৬ বছর আগে শেষ ওয়ানডে, এই ক্রিকেটার ফের নীল জার্সিতে!

ফের একবার সুবর্ণ সুযোগ ভারতীয় এই স্পিনারের সামনে!  ২০১৬ সালের পর ফের ওয়ানডে দলে আসতে পারেন তিনি।

Updated By: Jan 12, 2022, 02:53 PM IST
IND vs SA: ৬ বছর আগে শেষ ওয়ানডে, এই ক্রিকেটার ফের নীল জার্সিতে!
জয়ন্ত যাদব কি ফের ওয়ানডে দলে?

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের (Washington Sundar) করোনা আক্রান্ত (Covid-19) হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। ২২ বছরের ক্রিকেটার মুম্বইতে এই মুহূর্তে রয়েছেন নিভৃতবাসে। সুন্দরের বিকল্প হিসাবে নতুন কোনও ক্রিকেটারকে আর দক্ষিণ আফ্রিকায় উড়িয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছে না বিসিসিআই। দক্ষিণ আফ্রিকায় বিরাট কোহলিদের টেস্ট টিমে রিজার্ভে থাকা জয়ন্ত যাদবকেই (Jayant Yadav) ওয়ানডে টিমে অন্তর্ভুক্ত করতে চাইছে বোর্ড। এই প্রসঙ্গে বোর্ডের এক সূত্র জানিয়েছেন, "আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, জয়ন্তকে দক্ষিণ আফ্রিকায় থেকে যেতে বলব। খুব অল্প সময় রয়েছে। এর মধ্যে মুম্বইয়ের বাবলে কাউকে আনা সম্ভব নয়।"

বাঁ-হাতি স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও অক্ষর প্যাটেল (Axar Patel) চোটের জন্য দক্ষিণ আফ্রিকায় যেতে পারেননি। সুন্দরের করোনা হওয়ায় জয়ন্তর ভাগ্য খুলে গেল। এই স্পিনার এখনও পর্যন্ত দেশের হয়ে একটাই ওয়ানডে ম্যাচ খেলেছেন। তাও ২০১৬ সালে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে সেই ম্যাচে জয়ন্ত যাদব মাত্র চার ওভার বল করে আট রান দিয়ে তুলে নেন এক উইকেট। গত ডিসেম্বরে জয়ন্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বইতে শেষ টেস্ট খেলেন। দুই ইনিংস মিলিয়ে পান এক উইকেট। আগামী ১৯ জানুয়ারি ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডে ম্যাচ। খেলা হবে পার্লের বোল্যান্ড পার্কে। দু'দিন পর এই মাঠেই দ্বিতীয় ওয়ানডে। ২৩ জানুয়ারি সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে কেপটাউনের নিউল্যান্ডসে।

আরও পড়ুন: IPL Auction 2022, Mitchell Starc: ৭ বছর পর আইপিএল প্রত্যাবর্তন! ভাবছেন অজি স্পিডস্টার!

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘোষিত ভারতের ১৮ সদস্যের স্কোয়াড: কেএল রাহুল (KL Rahul), শিখর ধাওয়ান (Shikhar Dhawan), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), ঋষভ পন্থ (Rishabh Pant), ঈশান কিশান (Ishan Kishan), আর অশ্বিন (R Ashwin), যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal), ওয়াশিংটন সুন্দর (Washington Sundar), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar), দীপক চাহার (Deepak Chahar), প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna), শার্দূল ঠাকুর (Shardul Thakur) ও মহম্মদ সিরাজ (Md. Siraj)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.