IND vs PAK, ICC T20 World Cup 2022: মহারণের জন্য মেলবোর্নে পা রাখলেন রোহিত-বিরাটরা, ভারতের গ্রুপে এল কোন দল?

IND vs PAK, ICC T20 World Cup 2022: নামিবিয়ার কাছে জঘন্য ভাবে হেরে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসরা আদৌ বিশ্বকাপের মূল পর্বে উঠতে পারবেন কি না, তা নিয়েও প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গিয়েছিল।

Updated By: Oct 20, 2022, 08:19 PM IST
IND vs PAK, ICC T20 World Cup 2022: মহারণের জন্য মেলবোর্নে পা রাখলেন রোহিত-বিরাটরা, ভারতের গ্রুপে এল কোন দল?
টগবগ করে ফুটছে টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্লকবাস্টার ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে বৃহস্পতিবার মেলবোর্নে পা রাখল টিম ইন্ডিয়া। মেগা ম্যাচ ঘিরে বৃষ্টির ভ্রুকুটি থাকুক, উত্তাপ ইতিমধ্যেই ছড়াতে শুরু করেছে। এদিকে সুপার ১২ পর্যায়ে উঠে গেল নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কা। গ্রুপ শীর্ষে থেকে পরের ধাপে উঠল এশিয়া কাপ চ্যাম্পিয়নরা। ভারতের সঙ্গে একই গ্রুপে পড়ল নেদারল্যান্ডস। বৃহস্পতিবার নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে নিজেদের জায়গা পাকা করে নেয় শ্রীলঙ্কা। অন্যদিকে, বৃহস্পতিবারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরশাহী। সেখানে নামিবিয়া হেরে যাওয়ায় নেদারল্যান্ডস উঠে যায় মূল পর্বে।

ব্রিসবেনের হোটেল ছেড়ে মেলবোর্নের বিমান ধরার সময় ভারতীয় দলকে বেশ ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে। রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, দীনেশ কার্তিক, প্রত্যেককেই দেখা গিয়েছে হাসিমুখে ক্যামেরার সামনে দাঁড়াতে। দেশের মাটিতে দু’টি টি-টোয়েন্টি সিরিজ় খেলার পর পার‌থে গিয়ে আট দিনের প্রস্তুতি শিবির করে ভারতীয় দল।  

নামিবিয়ার কাছে জঘন্য ভাবে হেরে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসরা আদৌ বিশ্বকাপের মূল পর্বে উঠতে পারবেন কি না, তা নিয়েও প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু পরের ম্যাচেই আমিরশাহীকে বিশাল ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে কামব্যাক করে তারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে মূলপর্বে নিজেদের জায়গা পাকা করে নেয় শ্রীলঙ্কা। এদিনের ম্যাচে ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলেন কুশল মেন্ডিস।

আরও পড়ুন: Wasim Akram, IND vs PAK: 'মাদার অফ অল ব্যাটেল'-এর আগে বেজায় চটে মেজাজ হারালেন আক্রম! কিন্তু কেন? ভিডিয়ো দেখুন

আরও পড়ুন: Rishabh Pant, IND vs PAK: মাঠে নামা অনিশ্চিত হলেও পাক মহারণের আগে উত্তেজিত ঋষভ পন্থ

বৃহস্পতিবারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরশাহী। সেখানে হাড্ডাহাড্ডি ম্যাচের পরে শেষ হাসি হাসে আমিরশাহীই। লো স্কোরিং পিচে প্রথমে ব্যাট করে মাত্র ১৪৯ রান তোলে সংযুক্ত আরব আমিরশাহী। জবাবে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নামিবিয়া। মাত্র ৬৯ রানে সাত উইকেট হারায় তারা। সেই সময়ে ব্যাট হাতে দলের হাল ধরেন ডেভিড উইজা। মাত্র ৩৬ বলে ৫৫ রানের ইনিংস খেললেও শেষ রক্ষা হয়নি। ৭ রানে ম্যাচ জিতে যায় আমিরশাহী। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়ল সংযুক্ত আরব আমিরশাহী। বিশ্বকাপের মঞ্চে প্রথমবার কোনও ম্যাচ জিতল তারা। বিশ্বকাপের মূলপর্বে ওঠার লড়াইয়ে হেরে গেলেও ইতিহাস গড়ে অস্ট্রেলিয়ার মাটি ছাড়বেন দলের সদস্যরা। যোগ্যতা অর্জন পর্বের এ গ্রুপ থেকে মূল পর্বে উঠে গেল শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আফগানিস্তানের সঙ্গে একই গ্রুপে এশিয়া কাপ চ্যাম্পিয়নরা। অন্যদিকে নেদারল্যান্ডস পড়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের গ্রুপে। এই দুই গ্রুপে আর একটি করে দল উঠে আসবে। সেই ফলাফল জানা যাবে শুক্রবার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)              

.