Rohit Sharma, IND vs PAK: শাহিন আফ্রিদির মহড়া নেওয়ার জন্য কীভাবে অনুশীলন করলেন 'হিটম্যান'? দেখুন ভিডিয়ো

Rohit Sharma, IND vs PAK:  আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিতের গড় ৩১.৯৪। কিন্তু বাঁহাতি জোরে বোলারদের বিরুদ্ধে বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স একেবারেই 'রোহিতসুলভ' নয়। ২০১৯ সাল থেকে এখনও পর্যন্ত রোহিত বাঁহাতি জোরে বোলারদের বিরুদ্ধে ৪৮৮ রান করেছেন। গড় ২৫.৬৮। 

Updated By: Oct 21, 2022, 07:24 PM IST
Rohit Sharma, IND vs PAK: শাহিন আফ্রিদির মহড়া নেওয়ার জন্য কীভাবে অনুশীলন করলেন 'হিটম্যান'? দেখুন ভিডিয়ো
ব্যাটিং সাধনায় মগ্ন রোহিত শর্মা। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তিনি কতটা বুদ্ধিমান অধিনায়ক সেটা আইপিএল-এ (IPL) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পারফরম্যান্স দেখে বোঝা গিয়েছে। গত কয়েক মাসে ঘরের মাঠে একের পর এক দ্বিপাক্ষিক সিরিজে জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে এবার তাঁর কাছে অ্যাসিড টেস্ট। কারণ গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) ১০ উইকেটে হারের পর, এশিয়া কাপের সুপার ফোরে (Asia Cup 2023) পাকিস্তানের (Pakistan) কাছে ৫ উইকেটে হেরে গিয়েছে তাঁর দল। এরমধ্যে 'হিটম্যান'-এর ব্যাটে বড় রান নেই। বারবার সেট হয়েও আউট হয়ে যাচ্ছেন। এমন প্রেক্ষাপটে তাঁর সামনে ফের একবার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi) বল করবেন। তাই শুক্রবার চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বাঁহাতি জোরে বোলারের মহড়া নেওয়ার জন্য বিশেষ অনুশীলন করলেন তিনি। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিতের গড় ৩১.৯৪। কিন্তু বাঁহাতি জোরে বোলারদের বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স একেবারেই 'রোহিতসুলভ' নয়। ২০১৯ সাল থেকে এখনও পর্যন্ত রোহিত বাঁহাতি জোরে বোলারদের বিরুদ্ধে ৪৮৮ রান করেছেন। গড় ২৫.৬৮। শাহিন ছাড়াও, মহম্মদ আমির। ট্রেন্ট বোল্টের ভিতের আসা ডেলিভারিতে বারবার সমস্যায় পড়েছেন রোহিত। তাই এদিন নিলেন বিশেষ প্রস্তুতি। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: IND vs PAK, BCCI vs PCB: এশিয়া কাপে পাকিস্তানকে বয়কট করা নিয়ে জয় শাহের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ওয়াসিম আক্রম

আরও পড়ুন: Virat Kohli, ICC T20 World Cup 2022: কখনও রাগ, কখনও অনুরোধ! নেটে বিরাট কোহলির একাধিক রূপ, ভিডিয়ো ভাইরাল

চলতি বছর এই ফরম্যাটে রোহিত মনে রাখার মতো পারফর্ম করতে পারেননি। ২৩ ম্যাচে রান ৫৪০। গড় ২৫.৭১। দুটি অর্ধ শতরান। তবে মহারণের দুই দিন আগে যখন বিরাট কোহলি, কেএল রাহুল,সূর্যকুমার যাদব এবং ঋষভ পন্থরা অনুশীলনে বিরতি নিলেন,তখন নেটে গিয়ে গা ঘামালেন রোহিত। তার ছক্কা মারার ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়েছে।

তবে শুধু ছক্কা মারা নয়। শাহিনের ইনসুইং ইয়র্কারে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে লেগ বিফোর আউট হয়েছিলেন রোহিত। সেই ম্যাচে খাতাই খুলতে পারেননি। সেই লজ্জার পারফরম্যান্স মনে করে এদিন অর্শদীপ সিং ও দলের থ্রো ডাউন বিশেষজ্ঞ দয়ানন্দ ঘরানিকে ডেকে এনে চললো তাঁর মোকাবিলা। এই ফরম্যাটে রোহিতের কাছে দ্রুত রান তোলা জলভাত হলেও, এই মুহূর্তে তিনি ছন্দে নেই। তাই নেটে বল ওড়ানোর সঙ্গে ব্যাকরণ মেনে সারলেন রোহিত। কারণ পাক বোলিংকে ধ্বংস করার জন্য তাঁর কাছে রয়েছে মাত্র ৪৮ ঘন্টা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)              

.