IND vs PAK, ICC T20 World Cup 2022: মাটিতে বল লেগে যাওয়ার পরেও ক্যাচের আবেদন, ট্রোলড হওয়া অশ্বিন ভারতকে জেতালেন

IND vs PAK, ICC T20 World Cup 2022:  অশ্বিন বলটা বুঝতে পারেননি। প্রথমে পিছন দিকে দৌড়ান। তারপর সামনের দিকে এগিয়ে এসে ক্যাচ ধরতে যান। প্রাথমিকভাবে মনে হয়েছিল যে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন অশ্বিন। 

Updated By: Oct 23, 2022, 08:09 PM IST
IND vs PAK, ICC T20 World Cup 2022: মাটিতে বল লেগে যাওয়ার পরেও ক্যাচের আবেদন, ট্রোলড হওয়া অশ্বিন ভারতকে জেতালেন
সেই মুহূর্ত। ক্যাচ ফেলে দিচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মাটিতে বল পড়ে গিয়েছিল। তারপরও ক্যাচ ধরেছেন বলে দাবি করেছিলেন। আর তাই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পড়লেন রবিচন্দ্রন অশ্বিন। নেটিজেনদের অভিযোগ, বল যে মাটিতে পড়ে গিয়েছিল, সেটা ভালোভাবেই জানতেন অফ স্পিনার। অনেকে তাঁকে ভারতের আবার ‘শাহজাদ আহমেদ’ বলেও খোঁচা দেন। পাকিস্তানের বিরুদ্ধে বল হাতে নিয়ে একেবারেই নজর কাড়তে পারেননি। ক্যাচ ফেলে দেওয়ার পাশাপাশি ফিল্ডিংয়ের সময় বল গলিয়েছেন। তবে এহেন অশ্বিনের ব্যাট থেকেই রুদ্ধশ্বাস ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিরুদ্ধে ৪ উইকেটে জয় পেল টিম ইন্ডিয়া। 

এদিন মেলবোর্নে ফিল্ডিংয়ে একেবারে ছন্দে ছিলেন না অশ্বিন। তারইমধ্যে অষ্টম ওভারে শান মাসুদের কঠিন ক্যাচ ধরতে পারেননি। ৭.৩ ওভারে মহম্মদ শামির শর্ট বল শানের ব্যাটের উপরের দিকে লেগে শূন্যে উঠে যায়। বাউন্ডারি থেকে দৌড়ে এসে ফাইন লেগে দৌড়ে ক্যাচ নেওয়ার চেষ্টা করেন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

অশ্বিন বলটা বুঝতে পারেননি। প্রথমে পিছন দিকে দৌড়ান। তারপর সামনের দিকে এগিয়ে এসে ক্যাচ ধরতে যান। প্রাথমিকভাবে মনে হয়েছিল যে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন অশ্বিন। কিন্তু ক্রিজ ছাড়তে রাজি ছিলেন না শান। তৃতীয় আম্পায়ারের কাছে রিভিউ চান অনফিল্ড আম্পায়াররা। টিভি আম্পায়ার রিচার্ড কেটেলবরোকে বলতে শোনা যায়, ‘বল যে মাটিতে পড়ে গিয়েছে, সেটা দেখতে পেয়েছি।’ স্বভাবতই নট-আউট দেওয়া হয়।

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: আগ্রাসী বিরাটের চোখে জল, অন্য কোহলিকে দেখল ক্রিকেট দুনিয়া

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: চিরপ্রতিদ্বন্দ্বীকে হারাতেই বিরাটকে কাঁধে তুলে নিলেন রোহিত, কী বললেন অধিনায়ক? ভিডিয়ো ভাইরাল

সেই সিদ্ধান্তের পরেই নেটিজেনরা দাবি করতে থাকেন, নিজের ফিল্ডিংয়ের খামতি ঢাকতে ‘জালিয়াতি’ করেছেন অশ্বিন। বিশেষত অশ্বিনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ তোলেন পাকিস্তানিরা। তেমনই একজন বলেন, 'খেলোয়াড়সুলভ মনোভাব বিষয়টা আদতে কী, তা অশ্বিনকে জানানো উচিত কারও। তাঁর অভিনয় দক্ষতা অবশ্য ১০-এ ১০ পাবে।' একইসুরে পাকিস্তানের এক নেটিজেন বলেন, 'যিনি একবার জালিয়াতি করেন, তিনি সবসময় জালিয়াতি করেন। কখনও রবিচন্দ্রন অশ্বিনকে বিশ্বাস করবেন না।'

শুধু পাকিস্তানিরা নন, ভারতীয়দেরও তোপের মুখে পড়েন অশ্বিন। তেমনই একজন বলেন, 'অশ্বিন মনে করেন যে যতক্ষণ না তৃতীয় আম্পায়ার আউট দিচ্ছেন, ততক্ষণ বল মাটিতে ঠেকে গেলেও ক্যাচ হিসেবে দাবি করতে পারেন এবং তা ক্রিকেটের আইনের মধ্যে পড়ে (সরাসরি না বললেও মানকাডিং প্রসঙ্গ টেনে আনেন, তবে এখন আর মানকাডিং বলা হয় না, নন-স্ট্রাইকার এন্ডে রান-আউট বলা হয়)।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.