IndvsEng: ১০০ পার করল England, দেশের মাঠে প্রথম টেস্টে নেমে রেকর্ড বুমরার

সচিন বিদেশে ১০টি টেস্ট খেলার পর ভারতের মাঠে নেমেছিলেন। 

Updated By: Feb 5, 2021, 01:33 PM IST
IndvsEng: ১০০ পার করল England, দেশের মাঠে প্রথম টেস্টে নেমে রেকর্ড বুমরার

নিজস্ব প্রতিবেদন- ১৭টি টেস্ট ম্য়াছ খেলেছেন তিনি। তবে একটিও ভারতের মাটিতে নয়। ১৭ টি টেস্ট খেলার পর তিনি দেশের মাটিতে প্রথম ম্যাচ খেলতে নামলেন। আর সেইসঙ্গে এক অনন্য রেকর্ডের মালিক হলেন জসপ্রিত বুমরা (Jaspreet Bumrah)। জাভাগাল শ্রীনাথ (Javagal Srinath) ও শচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) পিছনে ফেললেন বুমরা। সব থেকে বেশি টেস্ট খেলার পর ভারতের মাটিতে ম্য়াচ খেলতে নামার রেকর্ড গড়লেন বুমরা। শ্রীনাথ বিদেশে ১২টি টেস্ট খেলার পর দেশে খেলতে নেমেছিলেন। সচিন বিদেশে ১০টি টেস্ট খেলার পর ভারতের মাঠে নেমেছিলেন। 

ভারতীয় দলের প্রাক্তন পেসার আর পি সিংও এই তালিকায় রয়েছেন। তিনিও বিদেশের মাটিতে ১১টি ম্যাচ খেলার পর দেশে খেলতে নেমেছিলেন। জসপ্রিত বুমরাকে (Jaspreet Bumrah) এখন বিশ্বের অন্যতম সেরা পেসার হিসাবে গণ্য করা হয়। 17টি টেস্ট ম্যাচে তিনি 79টি উইকেট পেয়েছেন। 2018 সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর Test অভিষেক হয়েছিল। তার পর তিন সাল তিনি ভারতে একটিও টেস্ট খেলতে নামেননি। এবার চেন্নাইতে England-এর বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে খেলতে নেমে অদ্ভুত এই রেকর্ডের মালিক হলেন ভারতীয় পেসার।

আরও পড়ুন-  Ind vs Eng: অভিষেক ভারতের বিরুদ্ধেই, শততম টেস্টেও Joe Root-এর সামনে সেই Team India

চেন্নাইতে সিরিজের প্রথম ম্যাচে শুরুটা ভাল করল England. দুই ওপেনার Rory Burns ও Dom Sibley ইনিংসের শুরুটা ঠিকঠাক করেছিলেন। তবে ৩৩ রানে ফেরেন বার্নস। এর পর Dan Lawrence-কে শূন্য রানে ফেরান বুমরা। অধিনায়ক Joe Root রয়েছেন ক্রিজে। তিনি ২২ রানে অপরাজিত। ভারতের হয়ে বুমরা ও অশ্বিন একটি করে উইকেট পেয়েছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ড দুই উইকেট হারিয়ে ১০৯।

.