৯২১ রানে নট আউট! অটো চালকের ছেলে এখন হাজার রানের দোরগড়ায়

বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে একটা ম্যাচে হাজার রান করার বিরলতম রেকর্ড থেকে আর মাত্র ৭৯ রান দূরে মুম্বইয়ের প্রণব ধনওয়াড়ে। অটো চালকের ছেলে প্রণব  মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত অনুর্ধ্ব ১৬ ইন্টার স্কুল ক্রিকেটে লাঞ্চে পর্যন্ত নট আউট ৯২১ রানে। এই স্কুল ম্যাচ দেখতে মিডিয়ার সঙ্গে আম জনাতর ভিড় লেগে গিয়েছে। গতকাল একদিনে ১৯৯ বলে ৬৫২ রান করে রেকর্ড গড়ল বছর ১৫-র প্রণব। গতকালের ইনিংসে ছিল ৭৮ টি বাউন্ডারি ও ৩০ টি ছক্কা। ১১৬ বছরের বিশ্ব রেকর্ড ভেঙে নয়া রেকর্ড বুকে উঠেছিল তার নাম। এবার ইতিহাস নতুন করে লিখছেন প্রণব।

Updated By: Jan 5, 2016, 12:23 PM IST
৯২১ রানে নট আউট! অটো চালকের ছেলে এখন হাজার রানের দোরগড়ায়

ওয়েব ডেস্ক: বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে একটা ম্যাচে হাজার রান করার বিরলতম রেকর্ড থেকে আর মাত্র ৭৯ রান দূরে মুম্বইয়ের প্রণব ধনওয়াড়ে। অটো চালকের ছেলে প্রণব  মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত অনুর্ধ্ব ১৬ ইন্টার স্কুল ক্রিকেটে লাঞ্চে পর্যন্ত নট আউট ৯২১ রানে। এই স্কুল ম্যাচ দেখতে মিডিয়ার সঙ্গে আম জনাতর ভিড় লেগে গিয়েছে। গতকাল একদিনে ১৯৯ বলে ৬৫২ রান করে রেকর্ড গড়ল বছর ১৫-র প্রণব। গতকালের ইনিংসে ছিল ৭৮ টি বাউন্ডারি ও ৩০ টি ছক্কা। ১১৬ বছরের বিশ্ব রেকর্ড ভেঙে নয়া রেকর্ড বুকে উঠেছিল তার নাম। এবার ইতিহাস নতুন করে লিখছেন প্রণব।

গতকাল প্রণবের দলের স্কোর ছিল ৯৫৬ রান। আজ লাঞ্চ অবধি ১৩০০ ছাড়িয়েছে। এর আগে এইজে কলিন্সের অপরাজিত ৬২৮ ছিল ব্যক্তিগত সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড। ১৮৯৯ সালে ক্লার্কস হাউসের হয়ে নর্থ টাউনের বিরুদ্ধে এই রান করেছিলেন কলিন্স। কিন্তু ৭৮টি বাউন্ডারি এবং ৩০টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো প্রণবের অপরাজিত ইনিংস সেই রেকর্ড ভেঙে দিল।

.