Shoaib Akhtar: তরুণ উমরানকে কীভাবে সতর্ক করলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'? জানতে পড়ুন

২০২২ সালের জুনে ভারতের হয়ে অভিষেক হয় উমরানের। আটটি ওয়ানডেতে ১৩টি উইকেট নিয়েছেন। আটটি টি-টোয়েন্টি থেকে ১১টি উইকেটের মালিক উমরান মালিক। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 17, 2023, 06:43 PM IST
Shoaib Akhtar: তরুণ উমরানকে কীভাবে সতর্ক করলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'? জানতে পড়ুন
উমরানের পাশে শোয়েব আখতার।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কীভাবে গতি বাড়াতে হবে? কীভাবে বিপক্ষ ব্যাটারদের চাপে রাখা উচিত। সেটা উমরান মালিককে (Umran Malik) বুঝিয়ে দিলেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। টিম ইন্ডিয়ার (Team India) জার্সি গায়ে চাপালেও, এখনও আন্তর্জাতিক ক্রিকেটে প্রভাব ফেলতে পারেননি 'শ্রীনগর এক্সপ্রেস' (Sringar Express)। আর তাই জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) থেকে উঠে আসা এই জোরে বোলারকে পরামর্শ দিলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'(Rawalpindi Express)।

শোয়েব বলছেন, "উমরান খুব ভালোভাবে এগিয়ে যাচ্ছে। ও শারীরিক দিক থেকে শক্তিশালী এবং দুর্দান্ত রান আপ। আর্ম স্পিডও দারুণ। শানাকাকে যে বলে আউট করেছিল, তা সবারই মনে থাকার কথা। সাহসের সঙ্গে বল করুক উমরান। জোরে বোলিং করার কৌশল শিখে নিক। টেকনিক্যাল ব্যাপারগুলোও শিখে নিতে হবে উমরানকে। সব সময়ে জোর বল করে যেতে হবে। হাল ছাড়লে চলবে না। আগ্রাসন হারিও না কখনও। খেলতে নামলে মাঠের মালিক তুমিই। নিয়ম ভেঙো না, অনুশীলন করে যাও।" 

আরও পড়ুন: Rohit Sharma: রোহিতের এমন মেজাজ দেখে চমকে উঠল ক্রিকেট দুনিয়া! ভিডিয়ো হল ভাইরাল

আরও পড়ুন: Sachin Tendulkar: একঘেয়ে হয়ে যাওয়া একদিনের ক্রিকেটের ভবিষ্যৎ কতটা উজ্বল? বড় মন্তব্য করে দিলেন সচিন

সিনিয়র হিসেবে উমরানকে সাহায্য করতে চান শোয়েব। বলের গতি কীভাবে আরও বাড়াতে পারেন উমরান, সেই উপায়ও জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন স্পিডস্টার। শোয়েব যোগ করেন, "আমি ২৬ গজ দৌড়ে বল করতাম। উমরান ২০ গজ দৌড়য়। ২৬ গজ দৌড়ে বল করলে ওর পেশির গঠন বদলাতে হবে। আরও মজবুত পেশি হতে হবে। আমার মনে হয় আগামিদিনে ও আরও অনেক কিছু শিখে নেবে। আমাকে কোনওভাবে প্রয়োজন হলে আমি সাহায্য করতে প্রস্তুত। আমার দ্রুতগতির বলের রেকর্ড ২০ বছর ধরে অক্ষত রয়েছে। তুমি এই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়। প্রথম ব্যক্তি হিসেবে তোমাকে আমি আলিঙ্গন করে চুম্বন করবো।" 

উল্লেখ্য, ২০২২ সালের জুনে ভারতের হয়ে অভিষেক হয় উমরানের। আটটি ওয়ানডেতে ১৩টি উইকেট নিয়েছেন। আটটি টি-টোয়েন্টি থেকে ১১টি উইকেটের মালিক উমরান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.