ICC World Cup 2019: দু'টি ওয়ার্ম-আপ ম্যাচ জিতেই বিশ্বকাপে মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

বিশ্বকাপে অভিযান শুরুর আগে একটু হলেও ব্যাকফুটে দ্বীপরাষ্ট্রের দলটি।

Updated By: May 27, 2019, 10:36 PM IST
ICC World Cup 2019: দু'টি ওয়ার্ম-আপ ম্যাচ জিতেই বিশ্বকাপে মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন :  পর পর দু'টি ওয়ার্ম-আপ ম্যাচে দুরন্ত জয় অস্ট্রেলিয়ার। প্রথম ম্যাচে আয়োজক ইংল্যান্ডকে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কাকে অনায়াসেই হারাল অজিরা। ওয়ার্নারকে ছাড়াই লঙ্কানদের ৫ উইকেটে হারাল অ্যারোন ফিঞ্চের দল। ব্যাট করেননি স্মিথও। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার পর অস্ট্রেলিয়ার কাছেও ওয়ার্ম আপ ম্যাচে হারল শ্রীলঙ্কা। বিশ্বকাপে অভিযান শুরুর আগে একটু হলেও ব্যাকফুটে দ্বীপরাষ্ট্রের দলটি। অন্যদিকে অ্যাডভান্টেজ টিম অস্ট্রেলিয়া।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লঙ্কা অধিনায়ক দিমুথে করুনারত্নে। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পাদের নিয়ন্ত্রিত বোলিং। ওপেনার থিরিমানের ৫৬ এবং ধনঞ্জয়া ডি'সিলভার ৪৩ রানের সৌজন্যে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তোলে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা ২টি উইকেট নেন। কামিন্স, স্টার্ক, রিচার্ডসন, ম্যাক্সওয়েল, লিঁও, স্মিথরা একটি করে উইকেট নেন।

আরও পড়ুন - ICC World Cup 2019: কিউইদের কাছে হার ভুলে কার্ডিফে জয়ে ফিরতে মরিয়া কোহলি অ্যান্ড কোম্পানি

২৪০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওয়ার্ম-আপ ম্যাচেও রান পেলেন না অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। তবে ওপর ওপেনার উসমান খোয়াজা ৮৯ রান করে আউট হলেন। ১১ রানের জন্য শতরান পেলেন না তিনি। শন মার্শ ৩৪, গ্লেন ম্যাক্সওয়েল ৩৬ এবং মার্কোস স্টোইনিস ৩২ রান করেন। ৬ ওভার বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

পয়লা জুন বিশ্বকাপে অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা। কার্ডিফে শ্রীলঙ্কার প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। অন্যদিকে ব্রিস্টলে আফগানিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন - ICC World Cup 2019: বিশ্বকাপ শুরুর আগে জয়ে ফিরল ব্রিটিশরা! ওয়ার্ম-আপ ম্যাচে আফগানিস্তানকে হারাল ইংল্যান্ড

 

.