ICC Women's World Cup 2022, INDWvsAUSW : কোন ফ্যাক্টরের উপর ভর করে শেষ চারে যেতে চায় MIthali Raj-এর Team India

২০২১ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ হারলেও, অজিদের বিজয়রথ থামিয়েছিল এই মিতালির ভারত। ওই সিরিজের আগে টানা ২৬ ম্যাচে জয়ের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার।   

Updated By: Mar 18, 2022, 10:55 PM IST
ICC Women's World Cup 2022, INDWvsAUSW : কোন ফ্যাক্টরের উপর ভর করে শেষ চারে যেতে চায় MIthali Raj-এর Team India
হরমনের ব্যাটের দিকে তাকিয়ে ভারত। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ইডেন পার্কে শুক্রবার বিশ্বকাপের (ICC Women’s World Cup 2022) ম্যাচে অস্ট্রেলিয়ার (Australia) মুখে নামবে মিতালি রাজের (Mithali Raj) ভারত (India)। এখনও পর্যন্ত বিশ্বকাপে চারটি ম্যাচে খেলেছেন ঝুলন গোস্বামীরা। এর মধ্যে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় পেলেও, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হার মেনেছে ভারতের প্রমীলাবাহিনী। মূলত ব্যাটিং ব্যর্থতার জন্য দুটি ম্যাচে হারের মুখ দেখেছেন স্মৃতি মান্ধানা, দীপ্তি শর্মারা। গ্রুপ লিগের এখনও তিনটি ম্যাচ বাকি। তবে এই ম্যাচটা জিততে পারলে শেষ চারের দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে ভারতীয় দল। 

২০২১ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ হারলেও, অজিদের বিজয়রথ থামিয়েছিল এই মিতালির ভারত। ওই সিরিজের আগে টানা ২৬ ম্যাচে জয়ের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার। তা ছাড়াও ২০১৭ সালের ওয়ান ডে বিশ্বকাপের সেমিফাইনালে অজিদেরই আটকে দিয়েছিল মিতালি রাজের ভারত। তাই শনিবারের ম্যাচের আগে এই বিষয়গুলো আলোচনায় উঠে আসছে। 

Jhulan

সেই অতীতের উদাহরণ টেনে স্মৃতি বলেন, "সবাই জানি ২০১৭ সালে কি ঘটেছিল। আমার মনে হয় সেই ঘটনা মনে না রাখাই ভাল। শুক্রবার নতুন একটা দিন। ২০১৭ সালের কথা না হলেও আমাদের মধ্যে ২০২১ সালের অস্ট্রেলিয়া সফর নিয়ে কথা হয়েছে। ওখানে গিয়ে যে ক্রিকেট আমরা খেলেছি, যে ভাবে বল করেছি, সেটা নিয়ে আলোচনা করা হয়েছে। সেটা আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। তাই ইতিবাচক মানসিকতা নিয়ে মাঠে নামতে চাই।" 

এ দিকে অজিদের বিরুদ্ধে এই ম্যাচটা ঝুলনের কাছে আরও একটা কারণে বিশেষ হতে চলেছে। চলতি বিশ্বকাপে আরও একখানা রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন 'চাকদহ এক্সপ্রেস'। অজিদের বিরুদ্ধে তিনি কেরিয়ারের ২০০তম একদিনের ম্যাচ খেলতে নামবেন ৩৯ বছরের ঝুলন। ফলে ঝুলনের রেকর্ড ম্যাচটা স্মরণীয় থাকবে তখনই, যখন দুটো পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারবে ভারত। সেই লক্ষ্য নিয়েই মাঠে নামতে চাইছে মিতালির দল। 

আট দলের লিগ পর্বে চার নম্বরে রয়েছে ভারত। ৪ ম্যাচে তাদের সংগ্রহ চার পয়েন্ট। ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া। শনিবারের ম্যাচ জিততে পারলে ভারতের কাছে তিন নম্বরে উঠে আসার সুযোগ থাকবে। 

আরও পড়ুন: IPL 2022: চার-ছক্কার খেলায় মেডেন দেওয়া ১০ বোলার! ছবিতে চিনে নিন

আরও পড়ুন: Qatar World Cup, Russia vs Ukraine War: ফুটবলের মঞ্চে ফের বড় ধাক্কা খেল রাশিয়া, কিন্তু কীভাবে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.