ICC Test Rankings, Ravindra Jadeja: সিংহাসনে জাদেজা! ফের বিশ্বের এক নম্বর তিনি

শ্রীলঙ্কার বিরুদ্ধে আগুনে পারফরম্যান্সে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ফের বিশ্বের এক নম্বর টেস্ট অলরাউন্ডার।

Updated By: Mar 23, 2022, 07:48 PM IST
ICC Test Rankings, Ravindra Jadeja: সিংহাসনে জাদেজা! ফের বিশ্বের এক নম্বর তিনি
ফের বিশ্বের এক নম্বর রবীন্দ্র জাদেজা

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার (Indian all rounder) রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ফিরে পেলেন হারানো সিংহাসন। বুধবার আইসিসি-র প্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) ফের একবার বিশ্বের এক নম্বর (No.1 all-rounder) অলরাউন্ডার হয়েছেন জাদেজা। ওয়েস্ট ইন্ডিজের West Indies) জেসন হোল্ডারকে (Jason Holder) সিংহাসনচ্যুত করে মগডালে উঠে এসেছেন জাদেজা। হোল্ডার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে মাত্র ১২ রান করেন ও ১ উইকেট পান। এই কারণেই তিনি নিজের জায়গা হারালেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে জাদেজা ছিলেন আগুনে ফর্মে। দীর্ঘ দুই মাস পর ভারতীয় দলে প্রত্যাবর্তন করেই জাদেজা ঝলসেছিলেন। জাদেজা মোহালিতে প্রথম টেস্টে ১৭৫ রানে অপরাজিত ছিলেন। বল হাতে তাঁর পারফরম্যান্স ছিল ৫/৪১ ও ৪/৪৬। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে জাদেজা ৪ এবং ২২ রান করেন দুই ইনিংস মিলিয়ে। তুলে নেন এক উইকেট। জাদেজা সর্বোচ্চ টেস্ট রেটিং ছিল ৪৩৮। এই মুহূর্তে তাঁর রেটিং ৩৮৫।

 
ভারতীয়দের মধ্যে প্রথম ১০ ব্যাটারদের মধ্যে রোহিত শর্মা (Rohit Sharma) রয়েছেন। তিনি ছয় থেকে এক ধাপ নেমে সাতে এসেছেন। বিরাট কোহলি (Virat Kohli) রয়েছেন ৯ নম্বরে। ঋষভ পন্থের (Rishab Pant) ব়্যাঙ্কিং ১০।  ক্রেগ ব্রাথওয়েট ১৬ ধাপ এগিয়ে ২৭ নম্বরে এসেছেন। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে বার্বাডোজে যথাক্রমে ১৬০ ও ৫৬ রান করেছেন। পাক অধিনায়ক বাবর আজম তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন পাঁচে। বোলারদের মধ্য়ে পাকিস্তানের শাহিন আফ্রিদি নেমে এসেছেন ৬ নম্বরে। অজি পেসার মিচেল স্টার্ক ১৫ নম্বরে উঠে এসেছেন। অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন প্যাট কামিন্স চলে এসেছেন আটে। 
 
গতবছর নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টে চোট পেয়ে দল থেকে ছিটকে যান জাদেজা। চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিমান ধরা হয়নি তাঁর। খেলেননি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও টেস্ট, এই দুই ফরম্যাটেই জাদেজা ছিলেন টিমে। আগামী ২৬ মার্চ আইপিএলের (IPL 2022) উদ্বোধনী ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও রানার্স কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এবার এমএস ধোনির দলের হয়ে এবার মাঠে নামবেন তিনি।

আরও পড়ুন: IPL 2022, Jay Shah: আইপিএলে লেখা হবে ইতিহাস, এবার আয় হবে ১০০০ কোটি টাকা!

আরও পড়ুন: IPL 2022, KKR: বিরাট ধাক্কা নাইট শিবিরে! প্রথম পাঁচ ম্য়াচে নেই এই দুই সুপারস্টার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.