Virat Kohli and Babar Azam: পাশাপাশি দুটি নেটে বল ওড়ালেন দুই চিরপ্রতিদ্বন্দী বিরাট-বাবর

Virat Kohli and Babar Azam: গাব্বায় ওয়ার্ম আপ ম্যাচে ১৩ বলে ১৯ রানে ফিরেছিলেন বিরাট। তবে আউট হয়ে কিন্তু ডাগআউটে বসে থাকেননি। বরং চলে গিয়েছিলেন নেটে। সেখানে গিয়ে প্রায় ৪০ মিনিট ব্যাট করেন বিরাট। তখন সেই সময় তাঁর পাশের নেটেই ব্যাট করছিলেন বাবর ও মহম্মদ রিজওয়ান। 

Updated By: Oct 17, 2022, 08:54 PM IST
Virat Kohli and Babar Azam: পাশাপাশি দুটি নেটে বল ওড়ালেন দুই চিরপ্রতিদ্বন্দী বিরাট-বাবর
বিরাট কোহলি ও বাবর আজম। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঠের বাইরে বিরাট কোহলি (Virat Kohli) ও বাবর আজমের (Babar Azam) মধ্যে যতই বন্ধুত্ব গড়ে উঠুক, মাঠের যুদ্ধ জিততে মরিয়া দুই মহাতারকাই। আর মাত্র ছয় দিন পরেই আয়োজিত হবে মেলবোর্নের বাইশ গজে 'মাদার অফ অল ব্যাটেল'। এর আগে দুটি নেটে ব্যাটিং সাধনায় মগ্ন রইলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক এবং পাকিস্তানের (Pakistan) অধিনায়ক। এই মুহূর্ত ভাইরাল হতে সময় লাগেনি। 

তাই তো এদিনের অনুশীলন ম্যাচ শেষ হতেই ব্যাট হাতে নেটে অনুশীলন করতে ছুঁটে ছিলেন বিরাট। দলের হেড রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরকে (Vikram Rathour) নিয়ে দীর্ঘক্ষণ নেটে অনুশীলন করতে দেখা গেল তাঁকে। সেই সময়ে নেটে একদিকে পাকিস্তানের ক্রিকেটাররা পাশের নেটে অনুশীলন করছিলেন। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

গাব্বায় ওয়ার্ম আপ ম্যাচে ১৩ বলে ১৯ রানে ফিরেছিলেন বিরাট। তবে আউট হয়ে কিন্তু ডাগআউটে বসে থাকেননি। বরং চলে গিয়েছিলেন নেটে। সেখানে গিয়ে প্রায় ৪০ মিনিট ব্যাট করেন বিরাট। তখন সেই সময় তাঁর পাশের নেটেই ব্যাট করছিলেন বাবর ও মহম্মদ রিজওয়ান (Mohammed Rizwan)। 

আরও পড়ুন: Virat Kohli, IND vs AUS: ব্যাটার নয়, ফিল্ডার কোহলির 'বিরাট' ক্যাচে বধ অস্ট্রেলিয়া! ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Mohammed Shami, ICC T20 World Cup 2022: শেষ ওভারের রাজা শামিকে নিয়ে কী বললেন রোহিত শর্মা? জেনে নিন

এদিকে নেটে ব্যাটিং সাধনার আগে ফিল্ডার হিসেবেও নিজের জাত ফের চিনিয়েছিলেন বিরাট। টিম ডেভিডকে (Tim David) দুরন্ত রান আউট করার পর, শেষ ওভারের তৃতীয় বলে এক হাতে নিলেন প্যাট কামিন্সের (Pat Cummins) ক্যাচ। দেখালেন তাঁর ফিটনেসের লেভেল। কোহলির 'বিরাট' ফিল্ডিংয়ের এই দুটি মুহূর্ত সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। 

অস্ট্রেলিয়ার ইনিংসের ২০তম ওভারে বল করতে আসেন মহম্মদ শামি (Mohammed Shami)। প্রথম দু’টি বলের পর জয়ের জন্য অ্যারন ফিঞ্চদের (Aaron Finch) দরকার ছিল ৪ বলে ৭ রান। হাতে ছিল ৪ উইকেট। শামির তৃতীয় বল লং অফে তুলে মারেন কামিন্স। ধারাভাষ্যকাররা মাইক হাতে বলেই দিলেন যে, ছক্কা শুধু সময়ের অপেক্ষা। তবে বিরাট সব হিসেব বদলে দেন। বাউন্ডারি লাইনের ঠিক আগে স্পট জাম্প দিয়ে এক হাতে তালু বন্দি করলেন বল। মাটিতে নামার পরেও নড়ল না ফিট বিরাটের পা। আউট কামিন্স। তাঁর সেই ক্যাচ অবাক হয়ে দেখল অজি ডাগআউট। পরের তিনটি বলেই অস্ট্রেলিয়ার শেষ তিনটি উইকেট তুলে নিলেন শামি। বাকি ৭ রান আর করা হল না অস্ট্রেলিয়ার। প্রস্তুতি ম্যাচে ভারত জয় পেল ৬ রানে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.