অবৈধ বোলিং অ্যাকশন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে সৈয়দ আজমলকে নির্বাসিত করল আইসিসি

পাকিস্তান ক্রিকেটে ফের বড় ধাক্কা। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হলেন পাক দলের এক নম্বর অফ স্পিনার সৈয়দ আজমল। মঙ্গলবার আইসিসির পক্ষ থেকে পরিস্কার জানিয়ে দেওয়া হল যতদিন না অ্যাকশন ঠিক করতে পারবেন অজমল ততদিন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারবেন না।

Updated By: Sep 9, 2014, 02:16 PM IST
অবৈধ বোলিং অ্যাকশন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে সৈয়দ আজমলকে নির্বাসিত করল আইসিসি

দুবাই: পাকিস্তান ক্রিকেটে ফের বড় ধাক্কা। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হলেন পাক দলের এক নম্বর অফ স্পিনার সৈয়দ আজমল। মঙ্গলবার আইসিসির পক্ষ থেকে পরিস্কার জানিয়ে দেওয়া হল যতদিন না অ্যাকশন ঠিক করতে পারবেন অজমল ততদিন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারবেন না।

গত মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট চলাকলীন তার অ্যাকশন  নিয়ে রিপোর্ট করেন আম্পায়াররা। এরপর ব্রিসবেনে ন্যাশানল ক্রিকেট সেন্টারে  আইসিসি-র  টিমের সামনে পরীক্ষায় বসেন আজমল। এই পরীক্ষার ভিত্তিতেই আজমলের অ্যাকশন অবৈধ বলে জানাল আইসিসি।  

পাকিস্তানের হয়ে ৩৫টি টেস্টে ১৭৮টি উইকেট দখল করেছেন আজমল। ১১১টি একদিনের ম্যাচে তাঁর ঝুলিতে রয়েছে ১৮৩টি উইকেট। দেশের হয়ে ৬৩টি টি-২০ ম্যাচে ৮৫টি উইকেট পেয়েছেন এই পাক অফস্পিনার।

২০০৯ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন সৈয়দ আজমলের। সেই বছরই তাঁর বোলিং অ্যাকশন প্রশ্নের মুখে পড়ে। কিন্তু পার্থে University of Western Australia-তে পরীক্ষা দিয়ে তখনকার মত ক্লিনচিট পান তিনি। কিন্তু এই বার আইসিসি-এর সামনে সরাসরি পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হলেন আজমল।

 

.