IND vs NZ | ODI World Cup 2023 Semifinal: মুম্বই চলে এলেন রোহিতরা, মহাযুদ্ধে আম্পায়ার কারা?

ICC ODI World Cup semifinals: Meet the umpires: সেমি-ফাইনালের দুই মেগাযুদ্ধের ম্য়াচ আধিকারিকদের বেছে নেওয়া হল। আইসিসি জানিয়ে দিল নাম।  

Updated By: Nov 13, 2023, 07:33 PM IST
IND vs NZ | ODI World Cup 2023 Semifinal: মুম্বই চলে এলেন রোহিতরা, মহাযুদ্ধে আম্পায়ার কারা?
রোহিতরা চলে এলেন মুম্বই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (Cricket World Cup 2023) একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে থেকেছে অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমি-ফাইনাল খেলতে নামছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। গত রবিবার ভারত লিগ পর্যায়ের শেষ ম্য়াচ খেলেছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে (IND vs NED, Cricket World Cup 2023)। প্রথমে ব্যাট করে, ভারত চার উইকেট হারিয়ে ৪১০ রান তুলেছিল। জবাবে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম (M Chinnaswamy Stadium, Bengaluru), ডাচ বাহিনী ২৫০ রানে গুটিয়ে যায়। ভারত জেতে ১৬০ রানে। লিগ পর্যায় এখন অতীত। এবার শুরু ডু-অর-ডাই। ভারত আর বিশ্বকাপের মধ্যে এখন ফারাক আর দুই ম্য়াচের। তবে এই দুই ম্য়াচই কিন্তু হয় এসপার নয় উসপার। জেতা ছাড়া আর কোনও রাস্তাই নেই ভারতের কাছে। 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

আরও পড়ুন: IND vs NED | World Cup 2023: ১১ জনের মধ্য়ে ন'জন করলেন বল! বিশ্বকাপে বিরল, কী বলছেন রোহিত?

গত শনিবার পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই, সেমি ফাইনালের চার দল চূড়ান্ত হয়ে যায়। কাপ জেতার লড়াইয়ে ১০ দলের মধ্য়ে থেকে পড়ে রইল চার দল- ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড। আগামী ১৫ নভেম্বর হবে প্রথম সেমিফাইনাল। বুধবার ভারত-নিউ জিল্য়ান্ড খেলবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ১৬ নভেম্বর হবে দ্বিতীয় সেমিফাইনাল। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা- অস্ট্রেলিয়া খেলবে কলকাতার ইডেন গার্ডেন্সে। সেমি ফাইনাল খেলতে টিম ইন্ডিয়া এসে গিয়েছে মুম্বইতে। জোড়া সেমির ম্য়াচ আধিকারিকদের নামও ঘোষণা করে দিয়েছে আইসিসি।

দেখে নিন দুই সেমি ফাইনালে ম্য়াচ আধিকারিক কারা :

প্রথম সেমিফাইনাল: ভারত বনাম নিউজিল্য়ান্ড, নভেম্বর ১৫, মুম্বই

অন-ফিল্ড আম্পায়ার:  রিচার্ড ইলিংওয়ার্থ ও রড টাকার

তৃতীয় আম্পায়ার:  জোয়েল উইলসন

চতুর্থ আম্পায়ার: আদ্রিয়ান হোল্ডস্টক

ম্য়াচ রেফারি: অ্যান্ডি পাইক্রফট

দ্বিতীয় সেমিফাইনাল: অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা, নভেম্বর ১৬, কলকাতা

অন-ফিল্ড আম্পায়ার: রিচার্ড কেটেলবোরো ও নীতীন মেনন

তৃতীয় আম্পায়ার:  ক্রিস গাফানে

চতুর্থ আম্পায়ার: মাইকেল গফ
 
ম্য়াচ রেফারি: জাভাগল শ্রীনাথ

আরও পড়ুন: Rohit Sharma | World Cup 2023: কপিল-আজহার থেকে সৌরভ-কোহলি, কেউই পারেননি, করে দেখালেন রোহিত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.