T20 World Cup 2021: কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের সূচি ঘোষণা করে দিল ICC

ওমান ও পাপুয়া নিউ গিনি ম্যাচ দিয়ে পর্দা উঠছে টি-২০ বিশ্বকাপের।

Updated By: Aug 17, 2021, 02:35 PM IST
T20 World Cup 2021: কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের সূচি ঘোষণা করে দিল ICC

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে কুড়ি ওভারের বিশ্বকাপ (T20 World Cup 2021), ফাইনাল ১৪ নভেম্বর। গত জুলাই মাসে কুড়ি ওভারের শো-পিস ইভেন্টের গ্রুপ বিন্যাস করে ফেলেছিল আইসিসি। এবার সূচি ঘোষণা করে দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। 

মোট চারটি ভেন্যুতে খেলা হবে টি-২০ বিশ্বকাপ। বেছে নেওয়া হয়েছে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজা স্টেডিয়াম ও ওমান ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড। ওমান ও পাপুয়া নিউ গিনি ম্যাচ দিয়ে পর্দা উঠছে টি-২০ বিশ্বকাপের। চলতি বছর ভারত টি-২০ বিশ্বকাপের আয়োজক দেশ। করোনা আবহে ভারত থেকে টুর্নামেন্ট সরে গিয়েছে মরুদেশে।

আরও পড়ুন: T20 World Cup: কুড়ি ওভারের বিশ্বকাপে ভারত-পাক মহারণ ২৪ অক্টোবর

সুপার টুয়েলভ পর্যায়ে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে। বহু প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ হবে ২৪ অক্টোবর। চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বিশ্বকাপ অভিযান শুরু দুবাইয়ে। অ্যাশেজ মহারণে অংশীদার ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ছয় দিন পরেই নামবে এই মাঠে। একমাত্র ওয়েস্ট ইন্ডিজ জোড়া টি-২০ বিশ্বকাপ জিতেছে। গতবারের চ্যাম্পিয়ন দল সুপার টুয়েলভে খেতাব ধরে রাখার লড়াইয়ে যাত্রা শুরু করছে ইংল্যান্ডের বিরুদ্ধে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.