Lloyd কে টপকালেন Kohli! লর্ডসে স্পর্শ করলেন Kapil-Dhoni কে

১৯৮৬ সালে কপিল প্রথম ভারত অধিনায়ক হিসাবে লর্ডস টেস্ট জেতেন।

Updated By: Aug 17, 2021, 12:45 PM IST
Lloyd কে টপকালেন Kohli! লর্ডসে স্পর্শ করলেন Kapil-Dhoni কে

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) ও রেকর্ড হাত ধরাধরি করে চলে। লর্ডস টেস্টেও একাধিক রেকর্ডে নিজের নাম লেখালেন বিরাট। ক্রিকেটের মক্কায় ভারত ১৫১ রানে ইংল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। 

কোহলি তৃতীয় ভারত অধিনায়ক হিসাবে ঐতিহাসিক লর্ডস টেস্ট জিতলেন। এর আগে ভারতের দুই বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev) ও এমএস ধোনি (MS Dhoni) 'হোম অফ ক্রিকেট'-এ টেস্ট জেতেন। ১৯৮৬ সালে কপিল প্রথম ভারত অধিনায়ক হিসাবে লর্ডস টেস্ট জেতেন। এরপর ২০১৪ সালে ধোনির ভারত সেই কৃতিত্ব স্পর্শ করে। ২৮ বছর পর ধোনি বাহিনী ইংল্যান্ডের ঐতিহাসিক টেস্ট জিতেছিল। এরপর ফের সাত বছর পর বিরাটের ভারত করে দেখাল। 

আরও পড়ুন: India vs England: Virat জড়িয়ে ধরলেন Rohit কে! নেটপাড়ায় আনন্দের হাওয়া

এছাড়াও কোহলি আরও একটি রেকর্ড করেন। সাদা বলের ক্রিকেটে এখন কোহলিই চতুর্থ সফল টেস্ট অধিনায়ক। তিনি টপকে গেলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্যাপ্টেন ক্লাইভ লয়েডকে (Clive Lloyd)। ৩৭তম টেস্ট জয়ের সঙ্গে ক্যারিবিয়ান কিংবদন্তিকে টপকে যান কোহলি। ভারত অধিনায়কের আগে এখন গ্রেম স্মিথ (৫৩ টেস্ট জয়), রিকি পন্টিং (৪৮ টেস্ট জয়) ও স্টিভ ওয়া (৪১ জয়)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.