ICC Cricket World Cup 2019 যেকোনও রানেই ম্যাচ জেতাতে সক্ষম শামিরা, বোলারদের পাশে বিরাট

বুধবার সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত।

Updated By: Jun 4, 2019, 09:23 PM IST
ICC Cricket World Cup 2019 যেকোনও রানেই ম্যাচ জেতাতে সক্ষম শামিরা, বোলারদের পাশে বিরাট

নিজস্ব প্রতিবেদন: এবারের ক্রিকেট বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হচ্ছে বুধবার। প্রথম ম্যাচে বিরাটদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। তার আগের দিন স্বয়ং ক্যাপ্টেন কোহলি জানিয়ে দিলেন, এবারের প্রতিযোগিতায় বোলাররাই তাঁর বড় ভরসা। বিরাটের বক্তব্য যে ব্যাটসম্যান যা রান করবেন, সেই রানের পুঁজিতেই ভারতীয় বোলাররা ম্যাচ জেতাতে সক্ষম।

বুধবার সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। তার আগে প্রাক-ম্যাচ সাংবাদিক বৈঠকে হাজির হয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। সেখানেই তিনি জানিয়েছেন, এবারের বিশ্বকাপে ভারতের দলের ভারসাম্য সবচেয়ে বেশি।

আরও পড়ুন: ইডেনে হবে দুটি ম্যাচ, ২০১৯-২০ মরশুমে ঘরের মাঠে ভারতীয় দলের ক্রীড়াসূচি প্রকাশ বোর্ডের

বিরাটের কথায়, যেমন পরিস্থিতি হবে, তেমন দল খেলানো হবে। কখনও তিনজন পেসার ও একজন স্পিনার খেলবে। কখনও দুজন স্পিনার খেলানো হবে। এদিন কেদার যাদবকে নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন কোহলি। জানিয়েছেন, কেদার এখন পুরোপুরি সুস্থ। নেটে ব্যাটিংও করছেন। কেদার সুস্থ হয়ে যাওয়ায় ব্যাটিংয়ে বৈচিত্র বেড়েছে।

তবে শুধু শামি-বুমরা-কুলদীপদের প্রশংসাতেই থেমে যাননি বিরাট। বরং ব্যাটসম্যানদের স্বপক্ষেও মুখ খুলেছেন। ব্যাটিং সহায়ক পিচ পেলে ভারতীয় ব্যাটসম্যানরাও দারুণ পারফর্ম করবেন বলেই বিশ্বাস করেন কোহলি।

আরও পড়ুন: ICC World Cup 2019: বিরাটদের বিশ্বকাপের শুভেচ্ছা জানালেন সুনীলরা 

তবে সবক্ষেত্রে যে পিচ ব্যাটিং সহায়ক হলেই বড় রান যে হবে, তা মনে করেন না বিরাট। কারণ, এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের আবহাওয়া একটা বড় ফ্যাক্টর হবে বলে মনে করেন ভারত অধিনায়ক। কিন্তু এবার বড় স্কোরিংয়ের ম্যাচ অনেক বেশি দেখা যাবে বলে মনে করছেন তিনি।

এবারের বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচ হাইস্কোরিং হতে পারে বলে আগেই বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার জানিয়েছিলেন। কেউ কেউ মনে করেন এবারের বিশ্বকাপে ৫০০ রান হতে দেখা যেতে পারে। কিন্তু বিরাট কোহলি সেই মতের শরিক নন। কোনও ম্যাচে এক ইনিংসে ৫০০ রান হতে পারে বলে তিনি মনে করেন না।

আরও পড়ুন: ICC World Cup 2019: ভুবির পাখির চোখ লর্ডসের ফাইনালে বিশ্বকাপ জয়

এর কারণও এদিন ব্যাখ্যা করেছেন বিরাট কোহলি। তাঁর ব্যাখ্যা, বিশ্বকাপে এখন বেশি মানসিক চাপ নিয়ে খেলতে হয়। সেটাই বড় ফ্যাক্টর হতে পারে।

.