ICC T20 World Cup 2024: বিশের কাপযুদ্ধ চব্বিশে, আমেরিকার এই তিন শহরে খেলা হবে, জানাল আইসিসি

ICC confirms three USA venues to host T20 World Cup 2024 matches: আইসিসি জানিয়েছে যে, মার্কিন মুলুকের তিন বিখ্যাত শহরে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। যেখানে স্টেডিয়াম হবে তাক লাগানো।

Updated By: Sep 20, 2023, 04:15 PM IST
ICC T20 World Cup 2024: বিশের কাপযুদ্ধ চব্বিশে, আমেরিকার এই তিন শহরে খেলা হবে, জানাল আইসিসি
আইসিসি জানিয়ে দিল আমেরিকার তিন শহরের নাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী বছর জুনে ওয়েস্ট ইন্ডিজ (West Indies) ও আমেরিকা (USA) যৌথ ভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে। বুধবার আইসিসি (The International Cricket Council, ICC) জানিয়ে দিল যে, মার্কিন মুলুকের কোন তিন শহরে চব্বিশের কাপযুদ্ধ হবে। আইসিসি বেছে নিয়েছে ডালাস, ফ্লোরিডা ও নিউ ইয়র্ক (Dallas, Florida and New York)। এই প্রথমবার আইসিসি-র কোনও শোপিস ইভেন্ট হচ্ছে আমেরিকায়। ডালাসের গ্র্যান্ড প্রেরি স্টেডিয়াম (Grand Prairie Stadium), ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়াম (Central Broward Park & Broward County Stadium) ও নিউ ইয়র্কের নাসাউ কাউন্টিতে  (Nassau Veterans Memorial Coliseum) খেলা হবে।

আরও পড়ুন: Team India: বিশ্বকাপের আগে এল বিরাট খবর, এই ভারতীয় ক্রিকেটার এখন ১ নম্বর

আইসিসি-র মাথায় মডিউলার স্টেডিয়ামের ভাবনা রয়েছে। নাসাউ কাউন্টিতে ৩৪ হাজার আসন বিশিষ্ট একটি স্টেডিয়াম হবে এইসেনহাওয়ার পার্কে। আগামি মাসে যার অনুমোদন পাওয়া যাবে। গ্র্যান্ড প্রেরি স্টেডিয়াম ও ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামকেও ঢেলে সাজাতে হবে। আসন সংখ্যা বাড়ানো থেকে, মিডিয়ার জায়গা ও প্রিমিয়াম সুযোগ সুবিধার কথা বলেছে আইসিসি। সবটাই চূড়ান্ত চুক্তি হওয়ার পথে।

(Zee 24 Ghanta ডিজিটাল এবার হোয়াটসঅ্যাপেও। টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ফলো করুন ক্লিক করে)

আইসিসি-র চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালারডাইস বলছেন, 'আইসিসি সবচেয়ে বড় টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে চলেছে। অংশ নেবে ২০টি দল। কৌশলগত ভাবে আমেরিকার বাজারে বিশ্বকাপের গুরুত্ব রয়েছে। এই ভেন্যুগুলিতে বিশ্বকাপ আয়োজন করে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া মঞ্চে বার্তা দেওয়া যাবে। আমরা একাধিক সম্ভাব্য ভেন্যু দেখেছি এই দেশে। আয়োজকদের উদ্দীপনায় আমরা মোহিত। ক্রিকেটের বিশাল ফ্যানবেসের বেড়েই চলেছে। মানুষের মধ্যে সচেতনতাও বাড়ছে। বিভিন্ন সম্প্রদায়কে একত্রিত করার শক্তি রয়েছে এই খেলার। আমরা মডিউলার স্টেডিয়াম সলিউশনের মাধ্যমে আমেরিকায় বিশ্বমানের ক্রিকেট দেখাতে পারব। যারা কখনও আইসিসি-র ইভেন্ট আয়োজন করেনি। এই প্রযুক্তিতে আইসিসি-র লক্ষ্য থাকবে মাঠের আকার-আয়তন বাড়ানো। যাতে বিশ্বের অনান্য় মেজর স্পোর্টসের জন্যও এই স্টেডিয়াম ভবিষ্যতে ব্য়বহার করা যায়। ডালাস,  ফ্লোরিডা ও নিউ ইয়র্ক চমকে দেবে।'

আরও পড়ুন: ICC World Cup 2023: কাপযুদ্ধের আগেই একাধিক ক্রিকেটারের চোট! রোহিত কারণ জানিয়ে ফুঁসছেন এবার

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  ​

 

.