মিথ্যেবাদী, বিশ্বাসঘাতক, সুবিধাবাদী! আফ্রিদিকে নজিরবিহীন আক্রমণ গম্ভীরের

নিজের আত্মজীবনী গেম চেঞ্জার-এ গম্ভীরের সম্পর্কে আফ্রিদি লিখেছেন– ভারতের বিশ্বকাপজয়ী ব্যাটসম্যানের বলার মতো কোনও রেকর্ড নেই। উল্লেখ করার মতো ব্যক্তিত্ব না থাকা সত্ত্বেও গম্ভীর এমন অ্যাটিচিউড দেখায় যেন স্যর ডন ব্র্যাডম্যান ও জেমস বন্ডের সংমিশ্রণ ও। 

Updated By: Apr 19, 2020, 01:05 PM IST
মিথ্যেবাদী, বিশ্বাসঘাতক, সুবিধাবাদী! আফ্রিদিকে নজিরবিহীন আক্রমণ গম্ভীরের

নিজস্ব প্রতিবেদন— মুখ দেখাদেখি তাঁদের বহুদিন বন্ধ। এখন যেটুকু যুদ্ধ হয় পুরোটাই ভার্চুয়াল। কখনও শাহিদ আফ্রিদি টুইটারে আক্রমণ করছেন গৌতম গম্ভীরকে। কখনও আবার গম্ভীর সোশ্যাল মিডিয়া—র মাধ্যমেই পাল্টা দিচ্ছেন। গম্ভীর—আফ্রিদির লড়াই যেন আর থামছে না। করোনার জেকে লকডাউনের মধ্যেই আবার লেগে গেল দুই দেশের তারকার। যদিও এবার খোঁচা দিয়েছিলেন আফ্রিদি। গম্ভীর পাল্টা দিতে গিয়ে নজিরবিহীন আক্রমণ করলেন। 

নিজের আত্মজীবনী গেম চেঞ্জার-এ গম্ভীরের সম্পর্কে আফ্রিদি লিখেছেন– ভারতের বিশ্বকাপজয়ী ব্যাটসম্যানের বলার মতো কোনও রেকর্ড নেই। উল্লেখ করার মতো ব্যক্তিত্ব না থাকা সত্ত্বেও গম্ভীর এমন অ্যাটিচিউড দেখায় যেন স্যর ডন ব্র্যাডম্যান ও জেমস বন্ডের সংমিশ্রণ ও। এসব কথা প্রকাশ হওয়ার পর গম্ভীর চুপচাপ থাকার পাত্র নন। তাই লকডাউনের মধ্যেই তিনি আফ্রিদিকে কড়া ভাষায় আক্রমণ করলেন। এমনকী আফ্রিদির বয়স নিয়েও খোঁচা দিতে ছাড়লেন না গম্ভীর। মাঠে এখন ক্রিকেট নেই। কিন্তু মাঠের বাইরে এই দুই তারকার যুদ্ধ দুই দেশের ক্রিকেট ভক্তদের ব্যস্ত রাখছে অন্তত। আফ্রিদি—গম্ভীরের যুদ্ধে অংশ নিয়েছেন দুই দেশের অসংখ্য ভক্ত। কেউ গম্ভীরের দলে। কেউ আবার আফ্রিদির পক্ষ নিয়েছেন। মাঠের বাইরে চলছে যেন ভারত—পাকিস্তান ম্যাচ। 

আরও পড়ুন— ভবিষ্যত্ অন্ধকার, দেউলিয়া হয়ে যেতে পারে বাংলাদেশ, পাকিস্তানের ক্রিকেট বোর্ড!

গৌতি টুইট করে লিখলেন, যার নিজের বয়স কত সেটাই মনে থাকে না, সে আমার রেকর্ড মনে রাখবে কী করে! ঠিক আছে শাহিদ আফ্রিদিকে আমি মনে করিয়ে দিচ্ছি– ২০০৭ টি-২০ বিশ্বকাপের ফাইনাল। ভারত বনাম পাকিস্তান। গম্ভীর ৫৪ বলে ৭৫ রান। আফ্রিদি ১ বলে শূন্য। সবচেয়ে বড় কথা– আমরা বিশ্বকাপ জিতেছিলাম। আর একটা কথা, মিথ্যেবাদী, বিশ্বাসঘাতক ও সুবিধাবাদীদের বিরুদ্ধে আমার বরাবর অ্যাটিটিউড রয়েছে। 

.