ইরফান খানের সঙ্গে 'অদ্ভুত সম্পর্ক' ছিল ইরফান পাঠানের, জানালেন ক্রিকেটার

কেমন ছিল সেই অদ্ভুত সম্পর্ক! ইরফান খান মারা যাওয়ার পর ক্রিকেট জগতের অনেকেই শোকজ্ঞাপন করেছেন। ইরফান পাঠান পুরনো এক ঘটনার কথা শেয়ার করেছেন টুইটারে। 

Updated By: Apr 30, 2020, 06:42 PM IST
ইরফান খানের সঙ্গে 'অদ্ভুত সম্পর্ক' ছিল ইরফান পাঠানের, জানালেন ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন— দুজনেই ইরফান। কিন্তু একজন খান। অন্যজন পাঠান। তবু ইরফান তো। আর দুজনকেই দেশবাসী বেশ পছন্দ করেন। একজন ভারতীয় সিনেমা জগতকে সমৃদ্ধ করেছেন। অন্যজন ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র। একজন এই পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন। অন্যজন তাঁর শোকে কাতর। অথচ এই দুজন ইরফানের কখনও দেখা হয়ন। তবুও তাঁদের মধ্যে অদ্ভুত একটা সম্পর্ক ছিল। আর সেই সম্পর্ক হয়েছিল সোশ্যাল মিডিয়ার সৌজন্যে। সোশ্যাল মিডিয়া ইউজার—দের সৌজন্যে বললেও হয়তো ভুল বলা হবে না। ইরফান খানের মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন ইরফান পাঠান। সেইসঙ্গে করলেন স্মৃতিচারণ।

কেমন ছিল সেই অদ্ভুত সম্পর্ক! ইরফান খান মারা যাওয়ার পর ক্রিকেট জগতের অনেকেই শোকজ্ঞাপন করেছেন। ইরফান পাঠান পুরনো এক ঘটনার কথা শেয়ার করেছেন টুইটারে। জানিয়েছেন, অনেকেই ইরফান খানের জায়গায় তাঁকে পোস্টে ট্যাগ করতেন। তাঁরা নেমশেক। আর তাই অনেক সময় গুলিয়ে ফেলতেন ইউজাররা। এদিন ইরফান পাঠান লেখেন, ''ভারতীয় সিনেমার বড় ক্ষতি। ভারতীয় সিনেমায় অসামান্য অবদান ছিল ওঁর। আর সেই জন্য অনেক সময় ওকে কিছু ট্যাগ করতে গিয়ে লোকে আমাকে করে ফেলত। ওঁর সঙ্গে আমার কখনও দেখা হয়নি। তবে এটাই ওর সঙ্গে আমার কানেকশন ছিল। ওর মৃত্যুতে আমি গভীর শোকাহত।''

আরও পড়ুন— সচিন-কোহলি-ধোনিদের দেখে শেখা উচিত, উমরকে উপদেশ কামরানের

ইরফান খানের সঙ্গে অবশ্য ক্রিকেটের যোগাযোগ ছিল। অভিনেতা একবার এক ইন্টারভিউতে বলেছিলেন, তিনি সিকে নাইডু টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেই সময় আর্থিক স্বচ্ছলতা না থাকার কারণে ক্রিকেটার হিসাবে তিনি আর কেরিয়ার গড়তে পারেননি। ইরফান জানিয়েছিলেন, সেই সময় সিকে নাইডু—র ম্যাচ খেলতে তাঁকে জয়পুর থেকে আজমের যেতে হত। কিন্তু তাঁর কাছে ট্রেনের টিকিট কাটার মতো টাকাও ছিল না।

.