ঘরে ফিরলেন হিমা দাস, চমকে উঠলেন গুয়াহাটিতে পা রেখেই

গুয়াহাটি বিমানবন্দর যা করল তা না দেখলে বিশ্বাস করা মুশকিল।

Updated By: Sep 7, 2018, 03:34 PM IST
ঘরে ফিরলেন হিমা দাস, চমকে উঠলেন গুয়াহাটিতে পা রেখেই

নিজস্ব প্রতিনিধি : বিদেশ থেকে পদক জিতে ফিরেছেন ভারতীয় অ্যাথলিটরা। তাঁদের অভর্থনা দেওয়ার জন্য বিমানবন্দরে মানুষের ঢল নেমেছে। ফুল, মালা দিয়ে তাঁদের বরণ করে নেওয়া হয়েছে। কখনও কখনও ঢোল-করতাল সহযোগে হইহই করে সেই সফল অ্যাথলিটদের বাড়ি পর্যন্ত ফিরিয়ে নেওয়া হয়েছে। এসব তো অনেক পুরনো ব্যাপার। হিমা দাস হয়তো মনে মনে এসবই আশা করেছিলেন। দেশের জন্য এশিয়ান গেমসে পদক জিতেছেন। তাঁর জন্য নতুন করে দেশের মানচিত্রে জায়গা করে নিয়েছে আসাম। এমন সোনার মেয়ের জন্য অনেক আগে থেকেই সারপ্রাইজ ঠিক করে রেখেছিল আসাম। কিন্তু সেই সারপ্রাইজ যে এতটা চমকপ্রদ হতে পারে তা বোধ হয় হিমা দাস নিজেও আশা করতে পারেননি।

আরও পড়ুন-  দেশের জন্য পদক জিতে হরিশ ফিরলেন সেই চায়ের দোকানে

দেশের কোনও বিমানবন্দরে এর আগে এমন হয়েছে কিনা বলা মুশকিল। গুয়াহাটি বিমানবন্দর যা করল তা না দেখলে বিশ্বাস করা মুশকিল। হিমা দাসের জন্য আস্ত একটা বিমানবন্দরের ভোল পাল্টে গেল। জাকার্তা থেকে ফেরার পর হিমাকে সংবর্ধনা জানাল গুয়াহাটি এয়ারপোর্টে থাকা মানুষ। কিন্তু আসল চমকটা দিল বিমানবন্দর কর্তৃপক্ষ। তারা হিমার জন্য আলাদা একটা কার্পেট পেতে রাখল। সেটা অ্যাথলেটিক্সের ট্র্যাক আঁকা। হিমা দাস গুয়াহাটি বিমানবন্দরে পা রেখে এমন অভিনব অভর্থনা দেখে প্রথমে চমকে ওঠেন। এদিন হিমাকে অভর্থনা জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানান্দ সনোওয়াল।

আরও পড়ুন-  পদক না জিতেও ১০ লাখ টাকা পুরস্কার পেলেন গোবিন্দন!

মঙ্গলবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন হিমা। এশিয়ান গেমসে পদকজয়ী অ্যাথলিটদের সঙ্গে সময় কাটান প্রধানমন্ত্রী। ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌর। নয়াদিল্লি থেকে এদিন হিমা ফিরলেন গুয়াহাটিতে। তাঁকে স্বাগত জানাতে দারুন আয়োজন করে রেখেছিলেন আসামের ক্রীড়াপ্রেমীরা। অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে হিমা সোনা জিতেছেন। হিমা প্রথম ভারতীয় হিসাবে বিশ্ব মিটে সোনা জিতেছেন। এত বড় সাফল্যের ঠিক পরই আবার এশিয়ান গেমসে তিনটে পদক জেতেন আসামের ঢিং গ্রামের এই মেয়ে। 

.