Dasun Shanaka, IPL 2022: শ্রীলঙ্কার এই বিস্ফোরক ব্যাটার কেন নেই আইপিএলে! হতবাক ভারতীয় ফ্যানরা

 দাসুন শানাকার ঝোড়ো ব্যাটিংয়ে মোহিত টুইটারাত্তিরা।

Updated By: Feb 28, 2022, 06:42 PM IST
Dasun Shanaka, IPL 2022: শ্রীলঙ্কার এই বিস্ফোরক ব্যাটার কেন নেই আইপিএলে! হতবাক ভারতীয় ফ্যানরা
দাসুন শানাকা

নিজস্ব প্রতিবেদন: ভারতের বিরুদ্ধে সদ্যসমাপ্ত তিন ম্যাচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কার প্রাপ্তি বলতে শূন্য। প্রতিবেশী রাষ্ট্রে এসে শুরুতেই হোয়াইটওয়াশ হতে হয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটারদের। তবে ক্রিকেট ফ্যানদের মন ভাল করে দিয়েছে শ্রীলঙ্কার ক্যাপ্টেন দাসুন শানাকার (Dasun Shanaka) ঝোড়ো ব্যাটিং। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে শানাকা দেখিয়েছেন যে, তিনি দুর্দান্ত একজন পাওয়ারহিটার। একা হাতে বদলে দিতে পারে ম্যাচের রঙ।

রবিবার ধরমশালায় শানাকার ব্যাটে ভর করেই শ্রীলঙ্কা ১৪৬ রান তুলতে পেরেছিল। ২৯ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলটার গিয়ার বদলে দেন শানাকা। ৩৮ বলে বিস্ফোরক ৭৪ রানের ইনিংস খেলেন তিনি। ধরমশালার হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম শানাকার ব্যাট থেকে দেখেছে ৯টি চার ও ২টি ছয়। দ্বিতীয় টি-২০ ম্যাচে শানাকার ১৯ বলে ৪৭ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কা তুলেছিল ১৮৩ রান। শানাকার ক্যামিও ইনিংস সাজানো ছিল ২টি চার ও ৫টি বড় ছক্কায়। 

শানুকার ব্যাক-টু-ব্যাক আগুনে ইনিংস দেখার পর, ক্রিকেট ফ্যানরা বলাবলি শুরু করছেন যে, ভারত-শ্রীলঙ্কা টি-২০ সিরিজের পর যদি আইপিএল নিলাম হতো, তাহলে অবশ্যই শানুকা আইপিএলে মোটা টাকায় ভাল দল পেতেন। সেই নিয়ে টুইটারে ঝড় বয়ে গিয়েছে। চলতি বছর আইপিএল নিলামে ২৩জন শ্রীলঙ্কার ক্রিকেটার ছিলেন। তার মধ্যেই ছিলেন শানাকাও। কিন্তু তাঁকে নিতে কোনও ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেনি। নিলামে শ্রীলঙ্কার বিশ্ববন্দিত স্পিনার ওয়ানিন্দু হাসারঙ্গাকে (Wanindu Hasaranga) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) ১০,৭৫ কোটি টাকায় দলে নিয়েছে। আইপিএলের ইতিহাসে তিনিই দ্বীপরাষ্ট্রের সবচেয়ে দামি ক্রিকেটার হয়েছেন। যদিও করোনার জন্য় ভারতের বিরুদ্ধে তাঁর খেলা হয়নি।

আরও পড়ুন: Dipa Karmakar: দীপা কর্মকার 'সাসপেন্ড'! বাড়ছে রিও মাতানো অ্যাথলিটের অবসরের জল্পনা

আরও পড়ুন: Russia-Ukraine War: পুতিনের দেশকে বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি বিশ্বচ্যাম্পিয়ন এমবাপেদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.