পদক জেতা সাক্ষীকে আড়াই কোটির পুরস্কার, সঙ্গে সরকারী চাকরি দিল হরিয়ানা

রিও অলিম্পিকে দেশের পদক খরা কাটিয়ে সাক্ষী মালিক এখন ভারতের নয়নের মণি। হরিয়ানার মেয়ে সাক্ষী নিয়ে আলাদা একটা উন্মাদনা তাঁর রাজ্যে। এটাই স্বাভাবিক। এরই মধ্যেই হরিয়ানার রাজ্য সরকার রিওতে ব্রোঞ্জজয়ী এই কুস্তিগিরকে আড়াই কোটি টাকা নগদ পুরস্কার দেওয়ার ঘোষণা করল। সেই সঙ্গে সরকারী চাকরীও দেওয়া হচ্ছে সাক্ষীকে।

Updated By: Aug 18, 2016, 12:53 PM IST
পদক জেতা সাক্ষীকে আড়াই কোটির পুরস্কার, সঙ্গে সরকারী চাকরি দিল হরিয়ানা

ওয়েব ডেস্ক: রিও অলিম্পিকে দেশের পদক খরা কাটিয়ে সাক্ষী মালিক এখন ভারতের নয়নের মণি। হরিয়ানার মেয়ে সাক্ষী নিয়ে আলাদা একটা উন্মাদনা তাঁর রাজ্যে। এটাই স্বাভাবিক। এরই মধ্যেই হরিয়ানার রাজ্য সরকার রিওতে ব্রোঞ্জজয়ী এই কুস্তিগিরকে আড়াই কোটি টাকা নগদ পুরস্কার দেওয়ার ঘোষণা করল। সেই সঙ্গে সরকারী চাকরীও দেওয়া হচ্ছে সাক্ষীকে।

আরও পড়ুন- রিও অলিম্পিকে ভারতের প্রথম পদক, সাক্ষী মালিককে শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

এদিকে, সাক্ষীর সাফল্যে উচ্ছ্বসিত গোটা দেশ। টুইট করে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, এই সাফল্য আগামী দিনের প্রজন্মকে উদ্বুদ্ধ করবে। অন্যদিকে সাক্ষীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ও। তিনি লিখেছেন, দেশকে পদক দিয়ে তিনি সবাইকে গর্বিত করেছেন। সাক্ষীর জন্য রইল শুভেচ্ছা।  টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি লিখেছেন, সাক্ষীর সঙ্গে গোটা দেশ। সবাই মিলে জয় হিন্দ।

মেয়ের সাফল্যে গর্বিত সাক্ষী মালিকের বাবা-বা। টিভির সামনে ম্যাচ দেখছিলেন তাঁরা। ম্যাচ শেষ হতেই উল্লাসে ফেটে পড়েন। রোহতাকের বাড়িতে শুরু হয়ে যায় সেলিব্রেশন। সাক্ষীর বাবা-মা দুজনই জানান, সাক্ষী ভারতের কন্যা। দেশকে মেয়ে সম্মান এনে দিতে পারাও তাঁরা অত্যন্ত গর্বিত। 

.