হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই সিডনিতে লড়াই Hanuma Vihari-র, ব্রিসবেনে শেষ টেস্টে নেই

যদিও স্ক্যান রিপোর্টের পরেই চোট কতটা গুরুতর তা বোঝা যাবে। যদি grade 1 tear হয় তবে অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বিহারীকে। তারপর রিহ্যাব।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 11, 2021, 08:00 PM IST
হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই সিডনিতে লড়াই Hanuma Vihari-র, ব্রিসবেনে শেষ টেস্টে নেই
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের চোটের তালিকা ক্রমশ লম্বা হচ্ছে। শামি, রাহুল, জাদেজাদের তালিকায় ঢুকে পড়লেন এবার হনুমা বিহারীও। সিডনিতে চতুর্থ দিনে হ্যামস্ট্রিং-এ হালকা চোট পেয়েছিলেন হনুমা বিহারী। সেই চোট পঞ্চম দিনের সকালে বড় হয়ে দেখা দেয়। তবে বিহারী তাই নিয়েই লড়াই চালান। ম্যাচ শেষে স্ক্যান করা হয়েছে।

তিন দিন পরেই ব্রিসবেনে শুরু চতুর্থ টেস্ট। চোট সারতে সময় লাগবে। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্টে হনুমা বিহারির সার্ভিস পাওয়া যাবে না বলেই সংবাদ সংস্থা পিটিআই-কে নিশ্চিত করেছে বোর্ডের এক সূত্র। এমনকী ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও অনিশ্চিত তিনি। যদিও বিসিসিআই-এর তরফে সরকারিভাবে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।
 

আরও পড়ুন-  "এবার সিরিজ জেতার সময়"- রাহানেদের বার্তা দিলেন Sourav Ganguly

যদিও স্ক্যান রিপোর্টের পরেই চোট কতটা গুরুতর তা বোঝা যাবে। যদি grade 1 tear হয় তবে অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বিহারীকে। তারপর রিহ্যাব। তাই শুধুমাত্র যে ব্রিসবেন টেস্ট তা নয়। ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে সিরিজেও নেই তিনি।

দেশ ও দলের প্রতি সেই দায়বদ্ধতা থেকেই হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে সোমবার সাড়ে তিন ঘণ্টা ব্যাটিং করলেন বিহারী। ১৬১ বল খেলে ২৩ রান করলেন। এমন ইনিংসকে সেঞ্চুরির থেকেও এগিয়ে রাখছেন সিডনিতে তাঁর সঙ্গে দাঁতে দাঁত চেপে লড়াই করা রবিচন্দ্রন অশ্বিন। বিহারীর এই ইনিংস পাঁচিল না তুললে অজিদের আক্রমণের ঢেউ ভারতীয় দূর্গ ভাসিয়ে নিয়ে যেত।

আরও পড়ুন-  সিডনিতে ভারতের লড়াইকে কুর্নিশ Sachin-Kapil থেকে বিগ বি-র

.