Kohli কে টপকে ইতিহাসের সামনে Guptill! কিউয়ি ব্য়াটারের মুখে Ashwin স্তুতি

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জয়পুরে গাপটিল জ্বলে উঠেছিলেন। 

Updated By: Nov 19, 2021, 11:00 AM IST
Kohli কে টপকে ইতিহাসের সামনে Guptill! কিউয়ি ব্য়াটারের মুখে Ashwin স্তুতি
মার্টিন গাপটিল

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পর রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand, 2nd T20I)। চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। আর এই ম্যাচে অনন্য মাইলস্টোনের সামনে কিউয়ি তারকা ব্যাটার মার্টিন গাপটিল (Martin Guptill)। আর মাত্র ১১ রান প্রয়োজন গাপটিলের। তাহলেই তিনি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে সর্বোচ্চ রান শিকারি হয়ে যাবেন।

আরও পড়ুন: Ashes 2021-22: যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন Tim Paine

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জয়পুরে গাপটিল জ্বলে উঠেছিলেন। ওপেন করতে নেমে ৪২ বলে ৭০ রান করেন তিনি। তিনটি চার ও চারটি ছয় আসে গাপটিলের ব্যাট থেকে। যদিও তাঁর টিম ৫ উইকেটে হেরে যায় ম্যাচ। ওই ম্যাচেই গাপটিল ইতিহাস লিখতে পারতেন। কিন্তু পারেননি। গাপটিলের ঝুলিতে এই মুহূর্তে আছে ৩২১৭ আন্তর্জাতিক টি-২০ রান (১১০ ম্য়াচ)। কিং কোহলি করেছেন ৩২২৭ রান (৯৫ ম্যাচে)। তালিকায় তিনে আছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর ব্যাট থেকে এসেছে ১১৭ ম্যাচে ৩০৮৬ রান।

গাপটিল রাঁচিতে নামার আগে ভূয়সী প্রশংসা করেছেন ভারতের তারকা স্পিনার আর অশ্বিনের (Ravichandran Ashwin)। গাপটিল বলেন, "আর অশ্বিন অত্যন্ত চালাক বোলার। লাইন-লেন্থের ওপর রয়েছে দারুণ নিয়ন্ত্রণ। আমার মনে পড়ছে না যে, ও ওর কেরিয়ারে কখনও খারাপ বল করেছে বলে। ও বলে যেভাবে গতি বদল করে সবটার ওপর আধিপত্য রাখে, তা অসাধারণ। ওকে খেলা কঠিন হয়ে যায়।" এদিন ভারত জিততে পারলেই সিরিজে নাম লেখাবে রোহিত অ্যান্ড কোং। আগামী ২১ নভেম্বর অর্থাৎ রবিবার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) আয়োজিত হবে ভারত-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.