Ashes 2021-22: যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন Tim Paine

বিপাকে টিম পেইন!

Updated By: Nov 19, 2021, 10:17 AM IST
Ashes 2021-22: যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন Tim Paine

নিজস্ব প্রতিবেদন: সামনেই ঐতিহ্যবাহী অ্যাশেজ (Ashes 2021-22)। তার আগেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন (Tim Paine)। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মহিলা সহকর্মীকে নিজের আপত্তিকর ছবি পাঠানোর পাশাপাশি যৌন ইঙ্গিতপূর্ণ মেসেজ চালাচালির অভিযোগ পেইনের বিরুদ্ধে। 

আরও পড়ুনSyed Mushtaq Ali T20: জঘন্য ব্যাটিং, দুর্বোধ্য পরিকল্পনা, কর্নাটকের কাছে হেরে বিদায় নিল বাংলা

পেইন এক প্রেস বিবৃতিতে অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে বলেন, "অস্ট্রেলিয়া পুরুষ টেস্ট দলের অধিনায়কত্বের পদ থেকে সরে আসার সিদ্ধান্ত নিলাম। আমার জন্য এই সিদ্ধান্ত নেওয়া অত্যন্ত কঠিন ছিল। কিন্তু আমার, আমার পরিবার ও পরিবারের জন্য এটাই সঠিক সিদ্ধান্ত। ২০১৭ -তে আমার কার্যকলাপের প্রতিক্রিয়া থেকে বলতে পারি যে, একজন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেনের এই মান হতে পারে না। বৃহত্তর পরিসরের কথা ভেবেও বললাম।" ২০১৮-র মার্চে স্টিভ স্মিথ (Steve Smith) বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে ক্যাপ্টেনসি খুইয়েছিলেন। তাঁর জায়গায় ডন ব্র্যাডম্যানের দেশের ৪৬ তম টেস্ট ক্যাপ্টেন হিসাবে দায়িত্ব নেন স্মিথ।

পেইনের পর অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দলের ভাইস-ক্যাপ্টেন প্যাট কামিন্স (Pat Cummins) বিগত ৬৫ বছরে এই প্রথম কোনও অজি জোরে বোলার সে দেশের টেস্ট দলের দায়িত্ব সামলাতে চলেছেন। কামিন্সের শুধু ক্রিকেট অস্ট্রেলিয়ার সবুজ সঙ্কেত পাওয়ার অপেক্ষা এখন। আগামী ৮ ডিসেম্বর গাবায় ইংল্যান্ডের বিরুদ্ধে অ্য়াশেজের প্রথম টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। জো রুটদের বিরুদ্ধে কামিন্সই নেতৃত্ব দেবেন দলকে। এমনটাই মনে করা হচ্ছে এখন। তবে ফের একবার যে ক্রিকেট অস্ট্রেলিয়া উত্তাল হয়ে গেল, সে ব্যাপারে কোনও সন্দেহ নেই।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.