গট আপ গেম! জেতা ম্যাচ হেরে ক্রিকেটপ্রেমীদের মনে বিস্ময় আর আশঙ্কা

প্রতিবেদনের সম্পূর্ণটাই সোশ্যাল মিডিয়াতে ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস, উল্লাস আর মর্মাহত কমেন্টের পরিপ্রেক্ষিতে লিখিত। প্রতিবেদক, নিউজ সংস্থা এমনটা দাবি করে না, "ভারত বাংলাদেশ ম্যাচ ছিল গট আপ"।

Updated By: Mar 24, 2016, 01:05 PM IST
গট আপ গেম! জেতা ম্যাচ হেরে ক্রিকেটপ্রেমীদের মনে বিস্ময় আর আশঙ্কা

ওয়েব ডেস্ক: প্রতিবেদনের সম্পূর্ণটাই সোশ্যাল মিডিয়াতে ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস, উল্লাস আর মর্মাহত কমেন্টের পরিপ্রেক্ষিতে লিখিত। প্রতিবেদক, নিউজ সংস্থা এমনটা দাবি করে না, "ভারত বাংলাদেশ ম্যাচ ছিল গট আপ"।

তবে ফেসবুকের ওয়ালে ওয়ালে ঘুরে বেড়িয়ে এনিয়ে কোনও সন্দেহ নেই, বিশেষত বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের কাছে খেলাটা ছিল 'গট আপ'। ভারতীয়দেরও কেউ কেউ এতে সমর্থন করেছেন। এখানে আলচ্য বিষয় কে কোন দেশের, সেটা নয়, মূলত ক্রিকেট প্রেম যাদের আছে, তাঁদের মনেই জাগ্রত, "আশঙ্কা"। কেন এমন আশঙ্কা? দুটি ওভার নিয়েই পোস্টমর্টেম করছেন ক্রিকেট প্রেমীরা।

ম্যাচের ১০ নম্বর ওভার। পর পর ২ বলে ২ টি ক্যাচ মিস। প্রথমটি বিরাট, পরেরটি সুরেশ রায়না। ২ ক্যাচেই খেলার মোর বদলে যেত পারত। কিন্তু আল-আমিন কট অ্যান্ড বোল্ড চান্স মিস করেন, তারপরের বলেই রায়নার ক্যাচ মিস ও ছয়। ক্রিকেটপ্রেমীরা বলছেন ইয়ং ব্রিগেডে সৌম্য, মহম্মদুল্লা এমনকি ক্যাপ্টেন মোর্তাজাও যে ধরনণের ফিল্ডিং করেছেন সেখানে ওই ক্যাচ মিস, সন্দেহজনক।

আর দ্বিতীয় আশঙ্কা ম্যাচের শেষ ওভার। ৬ বলে ১১। হাতে ৪ উইকেট। ব্যাট করছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও ফর্মে থাকা মহম্মদুল্লা। ৩ বলে ২ রান দরকারে যেখানে ১ রান করে নিলেই ম্যাচ জেতে বাংলাদেশ সেখানে বড় শট খেলে আউট হওয়ার পিছনে 'গট আপ' সন্দেহ ক্রিকেটপ্রেমীদের।

ক্রিকেট বিশেষজ্ঞরা অবশ্য এই ব্যাখ্যা একেবারেই মেনে নিচ্ছেন না। তাঁদের মতে হাই ভোল্টেজ ম্যাচে চাপ নেওয়ার ক্ষমতা যে দলের বেশি সেদলই ম্যাচ জেতে। মুশফিকুর ও মহম্মদুল্লার বড় শট নিয়ে আউট হওয়ার পিছনে বিশেষজ্ঞরা অনভিজ্ঞতাকেই কারণ হিসেবে দেখছেন। আর ওই ক্যাচের বিষয়ে তাঁরা একমত নন। ভারতের বুমরাও ক্যাচ মিস করেছেন, তাহলে সেটাও কি সন্দেহজনক? বিশেষজ্ঞরা বলছেন বুমরার অনবদ্য বোলিং ভারতকে ম্যাচ জেতাতে সাহায্য করেছে।    

 

.