BCCI | Gautam Gambhir: বিরাট ধাক্কা খেলেন জিজি, ৫ নামই নাকচ বোর্ডের, তবে রইলেন ১!

Gautam Gambhirs Suports Staffs Request Turned Down By BCCI: চেয়েও পাচ্ছেন না গৌতম গম্ভীর! তাঁর মনের মতো পাঁচ সাপোর্টিং স্টাফকে নাকচ করে দিল বিসিসিআই!

Updated By: Jul 17, 2024, 04:19 PM IST
 BCCI | Gautam Gambhir: বিরাট ধাক্কা খেলেন জিজি, ৫ নামই নাকচ বোর্ডের, তবে রইলেন ১!
বিরাট ধাক্কা খেলেন গৌতম গম্ভীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) শেষের সঙ্গেই দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়) অবসান হয়েছে। এবার শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নতুন যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও তিনটি ওডিআই খেলবে দুই দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়। আগেই জানা গিয়েছিল যে, গম্ভীর তাঁর মনের মতো সাপোর্ট স্টাফদের বেছে নিতে পারবেন! কিন্তু না, শুরুতেই বিরাট ধাক্কা খেলেন জিজি! তাঁর মনোনীত ৫ নামই নাকি নাকচ করে দিয়েছে বিসিসিআই। তবে রাখা হয়েছে একজনকে! এমনটাই রিপোর্ট।

আরও পড়ুন: শুধু এই শর্তেই মিলবে টেস্টে সুযোগ, চরম সিদ্ধান্ত শোনাল বোর্ড, ছাড় তিন মহারথীর

ব্য়াটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পরম মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলীপেরও মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের সঙ্গেই! গম্ভীরের সঙ্গেই এবার জুড়বেন একঝাঁক সহকারি কোচেরা। গম্ভীর চেয়েছিলেন অভিষেক নায়ার, বিনয় কুমার, মর্নি মর্কেল, রায়ান টেন ডসখাতে, জন্টি রোডস ও লক্ষ্মীপতি বালাজিকে। তবে এই হাফ ডজন নাম একদমই পছন্দ নয় বোর্ডের। গম্ভীরের দেওয়া তালিকার মাত্র একজনকেই বিসিসিআই চাইছে। সংবাদসংস্থা এএনআই এক সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, 'বিসিসিআই জাহির খান ও লক্ষ্মীপতি বালাজির নাম বোলিং কোচের জন্য় ভাবছে। তবে বিসিসিআই বিনয় কুমারকে নিতে আগ্রহী নয়।' অন্য়দিকে জানা যাচ্ছে বোর্ড কেকেআরের সহকারি কোচ নায়ারকেও নিতে ইচ্ছুক। জাহির যে ভারতের বোলিং কোচ হতে পারেন, তা অনেকদিন ধরেই শোনা যাচ্ছে।

আগামী বছর গম্ভীরের শিষ্য়দের সামনে রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী চার মাসের মধ্য়ে ভারত ১০টি টেস্ট খেলবে। ভারত প্রথমে পদ্মাাপারের দেশকে আমন্ত্রণ জানাচ্ছে জোড়া টেস্ট ও তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলার জন্য়। সেপ্টেম্বর-অক্টোবর জুড়ে ভারত-বাংলাদেশ। বাংলাদেশ ফিরে গেলে আসছে কিউয়িরা। খেলা অক্টোবর-নভেম্বর জুড়ে। তিন টেস্ট খেলবে ভারত-নিউ জিল্য়ান্ড। নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলবে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। রোহিত শর্মারা উড়ে যাবেন প্য়াট কামিন্সের দেশে। ১৯৯১-৯২ সালের পর এই প্রথম বর্ডার-গাভাসকর ট্রফিতে ক্রিকেটের দুই ঐতিহ্য়বাহী দেশ পাঁচ টেস্টের সিরিজ খেলতে চলেছে। এবার দেখার গম্ভীর কাদেরকে পাশে পান।

আরও পড়ুন: মা নেই জাদেজার, তবুও তাঁকে জড়িয়েই আবেগি ভুবনজয়ী ছেলে! চোখ ভিজল নেটপাড়ার...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.