BCCI: শুধু এই শর্তেই মিলবে টেস্টে সুযোগ, চরম সিদ্ধান্ত শোনাল বোর্ড, ছাড় তিন মহারথীর

BCCI Sets Strict Rule For Test Selection: টেস্ট দলে সুযোগ পাওয়া আরও কঠিন করে দিল বিসিসিআই। লাল বলের ক্রিকেটে খেলার জন্য় মানতেই হবে এই শর্ত।    

Updated By: Jul 17, 2024, 03:20 PM IST
BCCI: শুধু এই শর্তেই মিলবে টেস্টে সুযোগ, চরম সিদ্ধান্ত শোনাল বোর্ড, ছাড় তিন মহারথীর
গৌতম যুগে আরও কঠিন নিয়ম!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলে কোনও ফরম্য়াটেই সুযোগ পাওয়া রীতিমতো কঠিন। বিষয়টি একেবারেই পার্কে ঘুরে বেড়ানোর মতো নয়। আর ক্রিকেটের তিন সংস্করণের মধ্য়ে সবার উপরে টেস্ট। গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতীয় দলের কোচ হওয়ার পর এবার টেস্ট টিমে সুযোগ পাওয়া আরও কঠিন হয়ে গেল। বিগত কয়েক বছর ধরেই বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) একটি বিষয়ের উপর অত্য়ন্ত জোর দিয়েছেন। কোনও ক্রিকেটার যদি জাতীয় দলের হয়ে না খেলেন, তাহলে তাঁকে বাধ্য়তামূলক ভাবে খেলতে হবে ঘরোয়া ক্রিকেট। আর এই নিদান উপেক্ষা করেই ঈশান কিশান (Ishan Kishan) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছেন। 

আরও পড়ুন: পারথে বোধন ইন্দো-অজি দ্বৈরথের, ফিরছে গোলাপি টেস্টও! বেজে গেল যুদ্ধের দামামা

আগামী বছর গম্ভীরের শিষ্য়দের সামনে রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী চার মাসের মধ্য়ে ভারত ১০টি টেস্ট খেলবে। ভারত প্রথমে পদ্মাাপারের দেশকে আমন্ত্রণ জানাচ্ছে জোড়া টেস্ট ও তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলার জন্য়। সেপ্টেম্বর-অক্টোবর জুড়ে ভারত-বাংলাদেশ। বাংলাদেশ ফিরে গেলে আসছে কিউয়িরা। খেলা অক্টোবর-নভেম্বর জুড়ে। তিন টেস্ট খেলবে ভারত-নিউ জিল্য়ান্ড। নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলবে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। রোহিত শর্মারা উড়ে যাবেন প্য়াট কামিন্সের দেশে। ১৯৯১-৯২ সালের পর এই প্রথম বর্ডার-গাভাসকর ট্রফিতে ক্রিকেটের দুই ঐতিহ্য়বাহী দেশ পাঁচ টেস্টের সিরিজ খেলতে চলেছে। 

বোঝাই যাচ্ছে যে, ভরা টেস্ট রয়েছে ভারতের। অন্য়দিকে ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি। সংবাদসংস্থা পিটিআই-এর রিপোর্ট বলছে যে, ভারতের টেস্ট বিশেষজ্ঞদের দলীপ খেলতেই হবে। ন্য়ূনতম একটি ম্য়াচ হলেও খেলতেই হবে। এই প্রসঙ্গে পিটিআই এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, 'এবার দলীপে কোনও আঞ্চলিক নির্বাচক কমিটি নেই। জাতীয় দলের নির্বাচকরাই দলীপের দল বেছে নেবে। টেস্ট টিমে খেলার যাঁরা দাবিদার, তাঁদের দলীপ খেলতেই হবে। তবে রোহিত, বিরাট এবং বুমরার জন্য় এই নিয়ম প্রযোজ্য় নয়। তাঁরা ঠিক করবেন, খেলবেন কি খেলবেন না!' বোঝাই যাচ্ছে যে, ঘরোয়া ক্রিকেটই হতে চলেছে শেষ কথা। 

আরও পড়ুন:  শীতের শহরে ইডেনে ইংরেজ দ্বৈরথ, ভারত সফরে তিন দুর্দান্ত দেশ, জানিয়ে দিল বিসিসিআই

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.