Gautam Gambhir: 'বিশ্বকাপে নাম না ফর্ম গুরুত্বপূর্ণ?' ঈশান-রাহুলের জন্য প্রাক্তনদের মধ্যে ধুন্ধুমার

Gautam Gambhir's Explosive Remark On Ishan Kishan vs KL Rahul Debate: ঈশান কিশান না কেএল রাহুল? বিশ্বকাপের দলে কার সুযোগ পাওয়া উচিত? এই নিয়েই দুই প্রাক্তনের মধ্যে ধুন্ধুমার বেঁধে গেল। 

Updated By: Sep 4, 2023, 02:38 PM IST
 Gautam Gambhir:  'বিশ্বকাপে নাম না ফর্ম গুরুত্বপূর্ণ?' ঈশান-রাহুলের জন্য প্রাক্তনদের মধ্যে ধুন্ধুমার
গম্ভীর জানিয়ে দিলেন তাঁর রায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবার মুখে এখন একটাই নাম। তিনি ঈশান কিশান (Ishan Kishan)। বুক চিতিয়ে লড়াই করে কুড়িয়ে নিয়েছেন সকলের প্রশংসা। বুঝিয়ে দিয়েছেন যে, তিনি থাকতে এসেছেন। চলে যেতে নয়। ঈশানের ভূয়সী প্রশংসা করলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। তরুণ ব্য়াটারে মোহিত হয়েছেন পাক কিংবদন্তি ওয়াসিম আক্রমও (Wasim Akram)। ভারত-পাকিস্তান ম্যাচে পাক পেসারদের দাপটে ভারত ব্য়াট করতে নেমে হামাগুড়ি দিয়েছিল মাঠে। ৬৬ রানে চলে গিয়েছিল দলের চার উইকেট। এরপর হার্দিক পাণ্ডিয়া ও ঈশান কিশান দলের মুখরক্ষা করেছিলেন। তাঁরা ১৩৮ রানের পার্টনারশিপ গড়ছিলেন। ৯০ বলে ৮৭ করে আউট হয়েছেন হার্দিক। অসাধারণ এক ইনিংস খেলেন তিনি। ৭টি চার ও ১টি ছয় মেরেছেন হার্দিক। ব্য়াট করেছেন ৯৬.৬৬-এর স্ট্রাইক রেটে। ৮১ বলে ৮২ রান (৯টি চার ও ২টি ছয়) করে আউট হয়েছেন ঈশান। দুই ক্রিকেটারই অল্পের জন্য় সেঞ্চুরি মাঠে রেখে এসেছেন। ভারতে হয়ে বিশ্বকাপে (ODI World Cup 2023) কে পাঁচে ব্য়াট করবেন ও সামলাবেন উইকেটের দায়িত্ব! এই নিয়েই বিতর্ক বেঁধে যায় ভারতের দুই প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও মহম্মদ কাইফের (Mohammed Kaif)। এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলে গরমাগরম আলোচনা হয় দুই প্রাক্তনের।

আরও পড়ুন: India vs Nepal | Asia Cup 2023: আদৌ খেলা হবে! হলেই বা কোথায় কীভাবে দেখবেন, রইল সব খবরাখবর

কাইফ আলোচনায় বলেন, 'কেএল রাহুল প্রমাণিত ম্যাচ-উইনার। পাঁচে ব্যাট করতে নেমে ওর পরিসংখ্যান অসাধারণ। রাহুল দ্রাবিড় জানে ব্য়াপারটা। তাঁর মাথায় সেই স্বচ্ছতা রয়েছে। মনে রাখবেন, ভারত-পাকিস্তান ম্য়াচে মহম্মদ শামিকে বসানো হয়েছে। যখন কেএল রাহুল ফিট হয়ে উঠবে, তখন ও প্রথম একাদশে থাকবে। ঈশান পরের সুযোগের জন্য অপেক্ষা করতে হবে।' ঈশান যা যা দরকার তাই করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ও স্কোর করেছে। ওর গ্রাফ ক্রমেই ঊর্ধ্বমুখী হচ্ছে। প্রতিদিন ভালো হচ্ছে। ওর কিন্তু ডাবল সেঞ্চুরিও আছে নিজের নামে। ওর ক্লাস আছে, প্রতিভা আছে। তবে রাহুলের পরিবর্ত হতে পারবে না ঈশান। কারণ রাহলু খারাপ ফর্মের জন্য খেলছে না। চোটের জন্য খেলতে পারছে না।'

গম্ভীরকে থামিয়ে কাইফ বলেন, 'বিশ্বকাপ জেতার জন্য নাম না ফর্ম গুরুত্বপূর্ণ? কোহলি বা রোহিত কি টানা পঞ্চাশ করে গিয়েছে। এই একই কথা কি কেএল রাহুলকেও বলা যাবে? বিশ্বকাপ জেতার জন্য় নাম নয় ফর্ম দেখা হয়। যে ট্রফি জেতাতে পারবে। ঈশান এগিয়ে রয়েছে বিশ্বকাপের দলে। আমরা এই তর্ক করছি কারণ ও রাহুলের মতো এত বেশি আন্তর্জাতিক ম্য়াচ খেলেনি বলেই।' ঈশান কিন্তু ভারতের জার্সিতে টানা চারটি ওয়ানডে ম্য়াচে হাফ-সেঞ্চুরি করল। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাঁর তিনটি অর্ধ-শতরান ছিল। ঈশান তুলনামূলক ভাবে অত্যন্ত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে খেলে এসে, পাকিস্তানের মতো হেভিয়ওয়েট দলের বিরুদ্ধে আগুনে ইনিংস খেললেন। যে ইনিংস তাঁর আগামীর রসদ হবে। 

আরও পড়ুন: Jasprit Bumrah: চলে এল জুনিয়র বুমবুম, নক্ষত্র পেসার সন্তানের নাম রাখলেন...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.