Gautam Gambhir | Virat Kohli: কিছুদিন আগেও সাপে-নেউলে! আজ ঠিক কেমন সম্পর্ক? বিস্ফোরক হেডমাস্টার গম্ভীর

Gautam Gambhir Talks About His Relationship With Virat Kohli: কিছুদিন আগেও তাঁরা মাঠের মধ্য়ে চরম বাকবিতণ্ডায় জড়িয়ে ছিলেন। আজ গৌতম গম্ভীর ও বিরাট কোহলি একই সাজঘরে। ঠিক কেমন সম্পর্ক তাঁদের? এবার মুখ খুললেন জিজি।

Updated By: Jul 22, 2024, 06:08 PM IST
Gautam Gambhir | Virat Kohli: কিছুদিন আগেও সাপে-নেউলে! আজ ঠিক কেমন সম্পর্ক? বিস্ফোরক হেডমাস্টার গম্ভীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছর ২৯ মার্চের ঘটনা। আইপিএলে (IPL 2024) মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স (RCB vs KKR, IPL 2024)। আর এই ম্য়াচের আগে আলোচনার অন্যতম বিষয়বস্তু ছিল একটাই। আইপিএলের আপামর ফ্য়ানরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন আরসিবি মহারথী বিরাট কোহলি (Virat Kohli) ও কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সাক্ষাতের! কারণ গতবছর আইপিএলে এই দুই তারকার মধ্যে যে তুমুল ধুন্ধুমার বেঁধেছিল মাঠে, তার স্মৃতি এখনও টাটকা। তবে বছর ঘুরতে না ঘুরতেই সব সমীকরণ একেবারে বদলে গেল। এম চিন্নাস্বামীতে (M Chinnaswamy Stadium, Bengaluru) বিরাট-গম্ভীর একে অপরকে জড়িয়ে ধরলে। রাতারাতি ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল। 

আরও পড়ুন: শ্রীলঙ্কায় IPL 2024 জেতানো ত্রিমূর্তি, গম্ভীরের সহকারী কারা? রোহিতদের সংসারে নতুন অতিথিরা

গম্ভীর-কোহলি এখন একই সাজঘর ভাগ করে নেবেন। সোমবার মুম্বইয়ে, জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকরকে পাশে বসিয়ে, গম্ভীর সেরে ফেলেন জাতীয় দলের কোচ হিসেবে প্রথম সাংবাদিক বৈঠক। স্বাভাবিক ভাবেই সাংবাদিকদের প্রশ্ন ছিল তাঁদের সম্পর্ক নিয়ে। বিরাটদের নিয়ে শ্রীলঙ্কায় খেলতে উড়ে যাওয়ার আগে গৌতি বলেন, 'দেখুন আমাদের সম্পর্ক নিয়ে আলোচনা টিআরপি-র জন্য় ভালো। বিরাট কোহলির সঙ্গে আমার সম্পর্ক প্রকাশ্য়ে আলোচনা করার বিষয় নয়। আমার মনে হয় সেটা দু'জন পরিণত মানুষের মধ্য়েই থাকুক। মাঠে সকলের অধিকার রয়েছে নিজের দলের জন্য়, জার্সির জন্য় লড়াই করার। সকলেই চায় জয়ী সাজঘরে ফিরে আসতে। এই মুহূর্তে আমরা ভারতীয় দল ও ১৪০ কোটি দেশবাসীর হয়ে প্রতিনিধিত্ব করছি। আমি নিশ্চিত আমাদের অবস্থান একই থাকবে এবং ভারতকে গর্বিত করার চেষ্টা করব। মাঠের বাইরে আমার সঙ্গে বিরাটের সম্পর্ক খুবই ভালো। আর সেটাই থাকবে। এর বেশি সকলের সামনে বলব না।'

গম্ভীর এবং নবীন-উল-হককে জড়ানোর প্রসঙ্গে কোহলি এবার মুখ খুলেছিলেন। তিনি এক ইভেন্টে বলেছিলেন, 'মানুষ খুবই হতাশ হয়েছে আমার আচরণে। নবীনকে আমি জড়িয়ে ধরেছি। ওদিন আবার গৌতি ভাইও আমাকে এসে জড়িয়ে ধরল। মানে মানুষের মশলা শেষ হয়ে গেল! এবার তো তারা টিটকিরি দেবেই। আরে বাবা আমরা তো আর বাচ্চা নই।' গতবছর ১ মে আরসিবি ও এলএসজি মুখোমুখি হয়েছিল। কেএল রাহুলদের ঘরের মাঠ একানা ক্রিকেট স্টেডিয়াম অগ্নিগর্ভ হয়ে উঠেছিল। একাধিকবার কথাকাটিতে জড়িয়ে পড়েছিলেন ক্রিকেটাররা। উত্তপ্ত বাদানুবাদে জড়ান আরসিবি মহারথী বিরাট, এলএসজি পেসার নবীন-উল-হক ও এলএসজি (তৎকালীন) মেন্টর গম্ভীর। আইপিএলের আচরণবিধি ভঙ্গের অপরাধে কোহলি-গম্ভীরের ১০০ শতাংশ ও নবীনের ৫০ শতাংশ ম্যাচ-ফি কেটে নিয়েছিল বিসিসিআই। এরপর ভারতে যখন আফগানিস্তান বিশ্বকাপ খেলতে এসেছিল তখন নবীন গিয়ে কোহলিকে জড়িয়ে ধরেছিলেন। এরপরেই নবীন-বিরাটের বৈরিতা বদলে যায় বন্ধুতায়। নবীনের পর গম্ভীরকে জড়িয়েও গতবছরের যাবতীয় অশান্তি আনুষ্ঠানিক ভাবে শেষ করেন কোহলি।

আরও পড়ুন: 'খুব পরিষ্কার করে...', শর্ত সাপেক্ষে লাইফলাইন মহীরুহদের! কী নিদান নতুন হেডমাস্টারের?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.