'ক্রিকেটের অমিতাভ বচ্চন' হয়েই দলে জায়গা হারিয়েছেন গম্ভীর!

প্রাক্তন নির্বাচক প্রধানের বিস্ফোরক দাবি, "রুক্ষ আচরণের জন্যই ভারতীয় দলে ঠাই হয়নি গৌতম গম্ভীরের।"

Updated By: Apr 30, 2018, 08:24 PM IST
'ক্রিকেটের অমিতাভ বচ্চন' হয়েই দলে জায়গা হারিয়েছেন গম্ভীর!

নিজস্ব প্রতিবেদন: দেড় দশক আগেও তাঁদের মধ্যে সম্পর্কটা ছিল গুরু-শিষ্যের। একসময়ের বিশ্বের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান গৌতম গম্ভীরের অলিখিত মেন্টর ছিলেন প্রাক্তন নির্বাচক প্রধান সন্দীপ পাতিল। তবে, সে সবই এখন অতীত। ২০০৪ সালে যার হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল, ২০১১-তে সেই নেপথ্য নায়ক সন্দীপ পাতিলই গম্ভীরের চোখে হয়ে দাঁড়ালেন 'খলনায়ক'। 

আরও পড়ুন- সপরিবারে সমুদ্রবিলাসে 'দ্য ইউনিভার্স বস'!

ধারাবাহিকভাবে ব্যাটে খরা, রানে না থাকা গৌতির বদলে টেস্ট দলে জায়গা করে দেওয়া হয় ধাওয়ানকে। সুযোগ কাজে লাগিয়ে ওপেনিংয়ে ফুল ফুটিয়ে দেন শিখরও। এরপর ক্রমেই হারিয়ে যেতে থাকেন দিল্লির এই দাপুটে ব্যাটসম্যান। আর তার পর থেকেই দূরত্ব বাড়ে গৌতম গম্ভীর এবং সন্দীপ পাতিলের মধ্যে। যোগাযোগই না কি বন্ধ করে দেন গৌতি। সন্দীপ পাতিলের দাবি, তাঁদের বন্ধুত্বের টুঁটি টিপে খুন করেছেন গম্ভীরই।

আরও পড়ুন- কোহলির ক্যাচে ‘ধরা পড়লেন’ অনুষ্কা! 

প্রাক্তন নির্বাচক প্রধানের বিস্ফোরক দাবি, "রুক্ষ আচরণের জন্যই ভারতীয় দলে ঠাই হয়নি গৌতম গম্ভীরের।" আরও একধাপ এগিয়ে গম্ভীরকে 'ভারতীয় ক্রিকেটের অমিতাভ বচ্চন' বলেও কটাক্ষ করেন সন্দীপ পাতিল। 

আরও পড়ুন- রাজস্থানকে হারিয়ে আইপিএলের শীর্ষে হায়দরাবাদ 

উল্লেখ্য, সম্প্রতি বিরাটের টেস্ট দলে সুযোগ পেলেও প্রথম একাদশে ঠাঁই হয়নি এই প্রতিভাবান ক্রিকেটারের। আইপিএলে কলকাতাকে ২ বার চ্যাম্পিয়ন করলেও দিল্লিতে ফিরে গম্ভীরের পারফরম্যান্স তলানিতেই। এমনকী, ব্যর্থতার দায় নিয়ে অধিনায়ক পদ থেকেও সরে দাঁড়িয়েছেন গৌতম গম্ভীর। 

আরও পড়ুন- ধোনির কাছে 'গুরুমন্ত্র' নিলেন ঈশান

.