Igor Stimac vs AIFF: সুনীলদের প্রাক্তন কোচকে বিরাট ক্ষতিপূরণ! ছাঁটাইয়ের ভয়ংকর পরিণাম পাচ্ছে ফেডারেশন?

Former India Football Coach Igor Stimac Set To Receive Huge Sum: সুনীল ছেত্রীদের প্রাক্তন কোচকে বিরাট ক্ষতিপূরণ দিতে চলেছে এআইএফএফ!  চলে এল বিরাট আপডেট  

Updated By: Sep 8, 2024, 08:44 PM IST
Igor Stimac vs AIFF: সুনীলদের প্রাক্তন কোচকে বিরাট ক্ষতিপূরণ! ছাঁটাইয়ের ভয়ংকর পরিণাম পাচ্ছে ফেডারেশন?
স্টিমাচের সঙ্গে ফেডারেশনের নিস্পত্তি হয়ে গেল বকেয়া নিয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছর জুনের ঘটনা। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে উঠে ইতিহাস লিখতে ব্যর্থ হয়েছিল ভারত। আর ঠিক তারপরেই ইগর স্টিমাচের (Igor Stimac) বিদায়ঘণ্টা বেজে যায়। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন ক্রোট কোচকে চুক্তি শেষ হওয়ার ঠিক এক বছর আগেই ছাঁটাই করেছিল। তবে এই বিচ্ছেদ একেবারেই সুখের ছিল না। স্টিমাচের সঙ্গে ফেডারেশনের (Igor Stimac vs AIFF) উত্তপ্ত বাক্য় বিনিময় হয়েছিল।

সুনীল ছেত্রী, গুরপ্রীত সিংদের প্রাক্তন কোচ যাওয়ার আগে হুঁশিয়ারি দিয়ে গিয়েছিলেন যে, ফেডারেশন যদি ১০ দিনের মধ্যে তার বকেয়া নিষ্পত্তি না করে তাহলে তিনি মামলা করবেন! তবে দুই পক্ষ এখন একটি সমঝোতায় পৌঁছেছে। চাকরি থেকে বরখাস্ত করার জন্য ফেডারেশন এবার ক্ষতিপূরণ হিসাবে ট্যাক্স কেটে বিরাট টাকা দিচ্ছে স্টিমাচকে!

আরও পড়ুন: বছরের সেরা গোল হয়ে গেল! Man Utd কিংবদন্তির ফের কামাল, সব ছেড়ে এখনই দেখুন ভিডিয়ো

রবিবার সংবাদ সংস্থা ফেডারেশনের এক সূত্রকে উদ্ধৃত করে রিপোর্ট করেছে। সেখানে লেখা হয়েছে, 'এআইএফএফ-এর শীর্ষকর্তারা স্টিমাচের বকেয়া সংক্রান্ত সমস্যাটি নিষ্পত্তি করার জন্য ক্ষতিপূরণ হিসাবে ৪ লক্ষ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় যা ৩.৩৬ কোটি টাকা) প্রদানের অনুমোদন দিয়েছে।' এআইএফএফ স্টিমাচকে চাকরি থেকে বরখাস্ত করার পরে ক্ষতিপূরণ হিসাবে তিন মাসের বেতন দেওয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু স্টিমাচ তা সরাসরি প্রত্যাখ্যান করেছিলেন। এরপর গত মাসে ফিফার কাছে তিনি গিয়েছিলেন সুবিচারের জন্য়। এরপর ফেডারেশনকে স্টিমাচ জানিয়ে দেন যে, তাঁকে দুই বছরের বেতন বাবদ মোট ৯ লক্ষ ২০ হাজার মার্কিন ডলার ( ভারতীয় মুদ্রায় প্রায় ৭.৭২ কোটি টাকা) দিতে হবে। অবশেষে দুই পক্ষের সমঝোতায় সেই টাকার অঙ্ক ৩.৩৬ কোটি টাকায় আসে।

স্টিমাচকে বেশ মোটা টাকাই দিতে হচ্ছে ফেডারেশনকে। সাম্প্রতিক সময়ে তহবিলের জন্য রীতিমতো লড়াই করতে হয়েছে। এই বছর প্রতিযোগিতার বাজেটও কমাতে হয়েছে তাদের। স্টিমাচের কোচিংয়ে ভারত ২০১৯ সাল থেকে ২০২৪ পর্যন্ত ৫৩ ম্য়াচ খেলেছে। ভারত জিতেছে মাত্র ১৯টি ম্য়াচ, হেরেছে ২০ ম্য়াচে। ড্র হয়েছে ১৪ ম্যাচ।  গত অক্টোবরে ২০২৬ পর্যন্ত তাঁর চুক্তি বাড়ানো হয়েছিল। কিন্তু তার আগেই চুক্তি বাতিল হয়েছিল। 

আরও পড়ুন:  'আজীবন মোহনবাগানেই...'! কতদিন সবুজ-মেরুনে 'ফ্লাইং কাইট'? ভাতঘুমের দুপুরে বিরাট খবর

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

.