Suresh Raina: পিতৃহারা হলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার

এক সময়ে ছেলের ক্রিকেট শেখার খরচ বহন করতে পারেননি ত্রিলোকচাঁদ রায়না।

Reported By: শুভপম সাহা | Updated By: Feb 6, 2022, 03:58 PM IST
Suresh Raina: পিতৃহারা হলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার
বাবাকে হারালেন সুরেশ রায়না

নিজস্ব প্রতিবেদন: লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) প্রয়াণের পর তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে রবিবার টুইট করেছিলেন সুরেশ রায়না (Suresh Raina)। কিন্তু এই টুইটের পর রায়না আর টুইট করার জায়গায় ছিলেন না। রায়নার বন্ধু ও জাতীয় দলের প্রাক্তন সতীর্থ হরভজন সিং (Harbhajan Singh) টুইট করে জানিয়ে দেন যে, এদিন পিতৃহারা হয়েছেন রায়না। হরভজন লেখেন, "রায়নার বাবা নেই। খবরটা শুনে খুবই দুঃখিত। কাকুর আত্মার শান্তি কামনা করি।" বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের বাবা ত্রিলোকচাঁদ রায়না (Trilokchand Raina) বিগত কয়েক মাস ধরেই মারণ রোগ ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। কিন্তু শেষপর্যন্ত জীবন যুদ্ধে হেরে গেলেন ক্রিকেটারের বাবা। এদিন ত্রিলোকচাঁদ গাজিয়াবাদে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন: Lata Mangeshkar: সুরসম্রাজ্ঞীর শ্রদ্ধায় রোহিতদের হাতে কালো ব্যান্ড, মিনিটের নীরবতা মাঠে

২০২০ সালের ১৫ অগাস্ট এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। ধোনি সিদ্ধান্ত জানানোর পরেই রায়নাও ধোনির পথ ধরে সেদিনই দেশের জার্সিতে সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন। রায়নার বাবা জম্মু-কাশ্মীর ও উত্তরপ্রদেশে সেনা আধিকারিক হিসাবে দায়িত্ব সামলেছেন। অর্ডন্যান্স ফ্যাক্টরিতে বোমা তৈরির কাজও করেছেন তিনি। রায়নার বাবার পৈত্রিক গ্রাম ছিল জম্মু ও কাশ্মীরের রায়নাওয়াড়ি । ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের হত্যার পর রায়নার বাব গ্রাম ছেড়ে চলে আশেন। পরে রায়না পরিবার মুরাদনগরের গ্রামে থাকতে শুরু করে। ত্রিলোকচাঁদ এক সময়ে ১০ হাজার টাকার বেতনের চাকরি করতেন। ছেলের ক্রিকেট কোচিংয়ের খরচ বহন করতে পারতেন না তিনি। ফলে রায়নাকে ১৯৯৮ সালে তিনি লখনউয়ের গুরু গোবিন্দ সিং স্পোর্টস কলেজে ভর্তি করিয়ে দেন। রায়না জানিয়েছিলেন, তিনি সবসময় একটা জিনিস মাথায় রাখতেন যে, তাঁর বাবার যেন কাশ্মীরে কাটানো দুঃখের দিনগুলির কথা আর না মনে পড়ে।
 
Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.